সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৯ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
চকবাজারে জুয়ার বিরুদ্ধে অভিযান, আটক ৫ তথ্যমন্ত্রীর পক্ষে রাঙ্গুনিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুদান হস্তান্তর সীতাকুন্ডের আমিরাবাদ মিয়াজি সড়ক অভিভাবকহীন: সংস্কারের দাবি এলাকাবাসীর উন্নয়ন ও নগরায়নের অর্থ হলো প্রকৃতির সাথে সমন্বয় সাধন: খোরশেদ আলম সুজন ষড়যন্ত্রকারীদের রুখতে ঐক্যবদ্ধতার কোন বিকল্প নেই : রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৭৪ জন শাহাদাত এ কারবালা ন্যায় ও সত্যের পথে অবিচল থাকার শিক্ষা দেয় : রেজাউল করিম চৌধুরী লামায় ভূমি সংস্কার বোর্ড চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী কর্মস্থলে যোগদান করেছেন সিএমপির নতুন কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর হাছান মাহমুদ চৌধুরীর সুস্থতা কামনায় চকরিয়া সমিতির খতমে কুরআন ও দোয়া মাহফিল

ক্রিকেটকে বিদায় বললেন নারী ক্রিকেটার সানা মীর







ডেস্ক রিপোর্ট: মহামারি করোনাভাইরাসের কারণে স্থবির বিশ্ব ক্রীড়াঙ্গন। এ সময় ক্রিকেটকে বিদায় বললেন পাকিস্তানের সর্বকালের সেরা নারী ক্রিকেটার ও ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সানা মীর। তাকে পাকিস্তানের নারী ক্রিকেট দলের অগ্রদূত বলা হয়ে থাকে।

এক বিবৃতিতে মীর বলেন, ‘গেল কয়েক মাস যাবত আমার মনে হচ্ছে, এখনই ক্রিকেটকে বিদায় বলার সেরা সময়। আমি বিশ্বাস করি, দেশের জন্য আমার সেরাটা দিতে পেরেছি। পাকিস্তানের হয়ে আমার বেশ কিছু বড় অর্জন রয়েছে। আমার সকল কোচ, সতীর্থদের ধন্যবাদ জানাই’।

২০০৫ সালে অভিষিক্ত হওয়ার পর পাকিস্তানের জার্সিতে ২২৬টি ম্যাচ খেলেছেন সানা, যার ১৩৭ ম্যাচে ছিলেন অধিনায়ক। ১২০টি ওয়ানডেতে ২৪.২৭ গড়ে ১৫১টি উইকেট তুলে নেয়া এই অফ-স্পিনার। তিনি দেশের হয়ে ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারি।



নারীদের ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি বোলারদের তালিকায় যুগ্মভাবে চতুর্থ স্থানে আছেন সানা মীর। এছাড়া ১০৬টি টি-টোয়েন্টি ম্যাচে তার উইকেট সংখ্যা ৮৯টি। পাকিস্তানে তার আগে আছেন একমাত্র নিদা দার (৯৮)।

ওয়ানডেতে পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (১৬৩০) সানা। এছাড়া ওয়ানডেতে ১০০০ রান এবং ১০০ উইকেটের মালিকদের সংক্ষিপ্ত তালিকাতেও আছেন তিনি। শুধু কি তাই, ১০০টি টি-টোয়েন্টি খেলার দুর্লভ অর্জনও রয়েছে তার ঝুলিতে।

২০১৮ সালের অক্টোবরে আইসিসি’র নারীদের ওয়ানডে র‌্যাংকিংয়ে বোলারদের তালিকায় শীর্ষে উঠেছিলেন তিনি। ২০১০ ও ২০১৪ এশিয়ান গেমসের স্বর্ণপদকও অর্জনের খাতায় যোগ করেছেন তিনি।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD