শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০২:০৪ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।

৫০ শয্যার আইসোলশন করছে চসিক: ফ্রি’তে মিলবে চিকিৎসা







নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে করোনার উর্দ্ধমুখী সংক্রমণে আবারও হাসপাতাল গুলোয় তৈরি হয়েছে জটিলতা।ঠিক তখন আক্রান্তদের চিকিৎসা দিতে ৫০ শয্যার আইসোলেশন সেন্টার চালু করছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। ৬ এপ্রিল নগরের লালদীঘির দক্ষিণ পাড়ে চসিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে এ আইসোলেশন সেন্টারের কাজ শুরু হবে।

শনিবার (৩ এপ্রিল) রাতে গণমাধ্যমকে এই বিষয়টি জানান চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।



তিনি বলেন, এইখানে সম্পূর্ণ বিনামূল্যে করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া হবে। ওষুধপত্র-অক্সিজেন সাপোর্ট, খাবারসহ সবকিছুই চসিক সরবরাহ করবে। নিজস্ব অ্যাম্বুলেন্সে রোগী পরিবহন ও স্থানান্তর করা হবে। চসিকের চিকিৎসকরা এই আইসোলেশন সেন্টারে সেবা দেবেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরীর তত্ত্বাবধানে এ আইসোলেশন সেন্টারে চসিকের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিয়োজিত থাকবেন বলেও জানান মেয়র রেজাউল।



মেয়র বলেন, তিনি করোনাকালে নিজেই আইসোলেশন সেন্টার খুলেছিলেন। তাই এখন তার এই বিষয়ে পুরাপুরি অভিজ্ঞতা আছে। সেটাকেই তিনি কাজে লাগাবেন। চসিকের আইসোলেশন সেন্টার ঘিরে আগের বারের মতো অনিয়ম দুর্নীতি করার কোন সুযোগ কেউ পাবে না বলেও তিনি হুশিয়ারি করেন।



এছাড়াও নগরের ৪১টি ওয়ার্ড ও সংরক্ষিত আসনের কাউন্সিলরা তাদের এলাকায় করোনা মোকাবেলায় মাইকিং ও সচেতনামূলক লিফলেট বিতরণ কার্যক্রম চালাচ্ছে বলে জানা মেয়র।

সরকার ঘোষিত ১৮ দফা নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি যেন নগরবাসী মেনে চলেন তিনি অনুরোধ জানান। অন্যথায় চসিকের অভিযান চলবে বলেও যোগ করেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD