বুধবার, ০৫ অগাস্ট ২০২০, ০৮:০০ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
বীর মু্ক্তিযোদ্ধা এম মাহাবুবুল আলমের কবর জেয়ারত করলেন এম রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১৭ জনের করোনা শনাক্ত খোরশেদ আলম সুজনকে অভিনন্দন জানালেন রেজাউল করিম চৌধুরী চসিক প্রশাসকের দায়িত্বে খোরশেদ আলম সুজন শেখ হাসিনা প্রমাণ করেছে সঠিক নেতৃত্ব দিতে পারলে দুর্যোগ মোকাবেলা সম্ভব : তথ্যমন্ত্রী চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৯ জনের করোনা শনাক্ত কোরবানির পশু বর্জ্য অপসারণ ও চামড়া প্রক্রিয়াকরণে জেলা প্রশাসনের মনিটরিং রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ল ৫ বসতঘর থানচিবাসীকে মালিরাম ত্রিপুরার ঈদ ও আষাঢ়ী পূর্ণিমার শুভেচ্ছা শতভাগ উজাড় করে দিয়ে মানুষের সেবায় নিয়োজিত হোনঃ স্বাস্থ্যকর্মীদের রেজাউল করিম চৌধুরী

২৪ ঘন্টায় মৃত্যুতে ঢাকাকেও টপকে গেলো চট্টগ্রাম







ডেস্ক রিপোর্ট: মহামারি নভেল করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যুতে ঢাকাকেও ছাড়িয়ে গেছে দেশের দ্বিতীয় রাজধানী খ্যাত বন্দরনগরী চট্টগ্রাম। সবশেষ ২৪ ঘণ্টায় দেশে আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। যেখানে ঢাকা বিভাগে ১৩ জনের বিপরীতে চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ১৭ জন।

এছাড়াও মারা যাওয়া ৪১ জনের মধ্যে খুলনা বিভাগে ৫ জন, রংপুর বিভাগে ১ জন, সিলেট বিভাগে ২ জন এবং বরিশাল বিভাগে ৩ জন রয়েছেন।



বুধবার (১ জুলাই) করোনা পরিস্থিতি নিয়ে আইইডিসিআর-এর নিয়মিত বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ হাজার ৭৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই সময়ের মধ্যে সারা দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন ও মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ১ হাজার ৮৮৮ জনে দাঁড়িয়েছে।



ডা. সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১ দশমিক ১২ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ০৬ শতাংশ। ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩৮ জন এবং নারী ৩ জন।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৮৯৮টি। পূর্বের নমুনাসহ পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৮৭৫টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭ লাখ ৮৪ হাজার ৩৩৫টি নমুনা।’



তিনি বলেন, ‘কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪১ দশমিক ৬১ শতাংশ।’

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে মৃত্যুর সংবাদ দেয় আইইডিসিআর। এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে সারা দেশে ব্যাপক হারে বাড়তে শুরু করে সংক্রমণ ও মৃত্যু।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD