রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৩:৩৯ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
হাটহাজারী মাদ্রাসায় চিরনিদ্রায় শায়িত আল্লামা আহমদ শফী নারীদের প্রশিক্ষণের মাধ্যমে উদ্দ্যেক্তা হিসেবে গড়ে তোলা হবে: এম.রেজাউল করিম চৌধুরী আল্লামা শাহ আহমদ শফী’র ইন্তেকালে মেয়র প্রার্থী রেজাউল করিমের শোক রাঙ্গুনিয়ায় আ. লীগ নেতার রহস্যজনক মৃত্যু, পরিবারের দাবী হত্যা প্রবীণ রাজনীতিবীদ এম এ খায়েরের সহধর্মীনি নাজমা খায়ের এর ইন্তেকাল এইচএসসি নিয়ে সিদ্ধান্ত আসছে ২৪ সেপ্টেম্বর আল্লামা শাহ আহমদ শফি আর নেই ছাত্রলীগকে তার গৌরবময় ঐতিহ্যের ধারা বজায় রাখতে হবে : রেজাউল করিম চৌধুরী সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকায় মহাসড়ক অবরোধ করে স্থানীয়দের বিক্ষোভ ঐতিহাসিক জায়গাকে আড়াল করার প্রয়াসে শিশুপার্ক আমরা চাই না: সুজন

সম্পর্কের মুল্যায়ন: জাহিদা সুলতানা







চাটগাঁ সময়: আমাদের কাছে সব চেয়ে মূল্যবান হলো আমাদের সম্পর্কগুলো।আত্বীয় সম্পর্ক ছাড়াও আমাদের জীবন চলার পথে বহুবিধ সম্পর্কের মায়ায় বাধা পরি। বন্ধুত্বের এই সম্পর্কগুলো কোন বয়সে আবদ্ধ থাকেনা থাকেনা কোন সীমাবদ্ধতা। কেমন জানি মায়ার বন্ধনগুলো।

কিন্তু মানুষের স্বভাবজাত অভ্যাসগুলো থেকেও আমরা বের হয়ে আসতে পারি না।সম্পর্কগুলোর লাগামহীন আশা ভরসা আর মান অভিমান থেকে সৃষ্টিহয় ভুল বুঝাবুঝির। আমরা মানতে চাই না যে আমরা প্রত্যেকে আলাদা আর আমাদের নিজসত্বাগুলো ও আলাদা।




সবার মধ্যে আমরা নিজের প্রতিচ্ছবি নিজের চিন্তার প্রতিফলন খুজতে থাকি আর সেখান থেকেই শুরু হয় প্রকৃত দন্ধ টা।আমরা চিন্তাই করিনা অপর পক্ষ আলাদা মনন আর সত্বার অধিকারী তাই তার আচরণ টা ও হবে ভিন্নতর। সবচেয়ে মজার ব্যাপার হলো আমরা কেউ কাউকে ছেড়ে যাই না হয়তো কয়দিন অভিমান করে দুরে সরে থাকি। একসাথে সবকিছুতে আমাদের বিচরণ আর এক আত্বার বন্ধনে আবদ্ধ বন্ধনগুলো।

তাহলে কেন এতো অভিমান অভিযোগ আমাদের পরস্পরের প্রতি? আমরা সবকিছু নিজের মতো না ভেবে অপরের মনোভাব কে সম্মান আর বিচরণ স্বাধীনতা দিলেই নিজের অভিমান আর অভিযোগগুলো ম্লান হয়ে যেতে বাধ্য। আর যার জন্য মনে অভিমান আর অভিযোগ আছে সেটা অন্য কারো সাথে শেয়ার না করে তার সাথেই আলাপ করে মিটিয়ে ফেলা ভালো।




আর কেউ যদি অন্যের নামে আপনাকে কিছু বলতে চাই তা নিজের বিবেচনায় বিশ্বাস করবেন এবং চিলে কান নিয়ে গেছে এমন শোনা কথায় দৌড়াদৌড়ি না করাই ভালো। একটা মানুষ কখনো পরিপূর্ণ নিখুঁত না সেটা প্রথমে নিজের দিকে তাকিয়ে অনুভব করবেন।

জাহিদা সুলতানা’র ওয়াল থেকে নেওয়া।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD