সোমবার, ৩০ মার্চ ২০২০, ১১:০৯ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
সংক‌টকা‌লে ‌বিত্তবান‌রা মান‌বিকতার পরীক্ষায় সাড়া দিন : রেজাউল ক‌রিম চৌধুরী সুরক্ষা সামগ্রী প্রদানকালে এম. রেজাউল করিম চৌধুরী: করোনা থেকে বাচঁতে স্বাস্থ্য বি‌ধি ক‌ঠোরভা‌বে অনুশীলন কর‌তে হ‌বে দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই করোনা ভাইরাসে আতংকিত না হয়ে সচেতন হোন: লায়ন ওসমান সরওয়ার দেশে করোনা আক্রান্ত ২ চিকিৎসকসহ আরও ৪ জন : ডা. ফ্লোরা গুজব ঠেকাতে সরকারি ‘নজরদারিতে’ গণমাধ্যম সাম‌র্থ্যের সবটুকু দি‌য়ে আ‌মি মানু‌ষের পা‌শে থাক‌তে প্রস্তুত ঃঃ রেজাউল করিম কবি প্রিয়া সেন এর কবিতা : ইতিহাস তোমাকে ভুলবেনা সংস্পর্শহীন,প‌রিচ্ছন্ন থাকাই ক‌রোনা প্র‌তি‌রো‌ধের হা‌তিয়ার : রেজাউল ক‌রিম চৌধুরী করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার পরামর্শ হাইকোর্টের

সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না ঢাবি

ডেস্ক রিপোর্ট: দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় নিয়ে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে না ঢাকা বিশ্ববিদ্যালয়।

সোমবার ২৪ ফেব্রুয়ারি বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।



সভায় থাকা এক অধ্যাপক নাম প্রকাশ না করার শর্তে দৈনিক আমাদের সময়কে বিষয়টি নিশ্চিত করেছে। তিনি বলেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় আগের মতোই স্বতন্ত্রভাবে ভর্তি পরীক্ষা নেবে। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে না।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আগে বাংলাদেশ প্রকৌশ বিশ্ববিদ্যালয় (বুয়েট) সমন্বিত ভর্তি পরীক্ষায় না যাওয়ার ঘোষণা দিয়েছে।

এ বছর থেকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত বা গুচ্ছ ভর্তি পরীক্ষার আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি)। তার আগে একটি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের দুর্ভোগ লাঘবে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা পদ্ধতি অনুসরণের ওপর গুরুত্বারোপ করেন।



জানা গেছে, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখা থেকে উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিকের পাঠ্যসূচির আলোকে প্রণীত পৃথক প্রশ্নপত্রে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। তিনটি শাখার বিভিন্ন বিষয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের স্বল্প সময়ের মধ্যে অনলাইনে দরখাস্ত আহ্বান করা হবে। নভেম্বরের মধ্যেই ভর্তি পরীক্ষা সম্পন্ন করা হবে। কেন্দ্রীয় মেধা তালিকায় অন্তর্ভুক্ত শিক্ষার্থীরা সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের চাহিদার আলোকে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। সভায় প্রশ্নের সংক্ষিপ্ত লিখিত উত্তরবিশিষ্ট পরীক্ষা পদ্ধতি অনুসরণ করার প্রস্তাব করা হয়।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD