বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৪ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
বোয়ালখালী পৌরসভা নির্বাচন: বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র স্কুলের পর এবার খুললো মেডিক্যাল কলেজ চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচন: ২৫ প্রার্থী জমা দিলেন মনোনয়ন পিইসি ও জেএসসি থাকছে না : শিক্ষামন্ত্রী ‘সিআরবি রক্ষা করতে হবে চট্টগ্রামের স্বার্থে’ মহাসড়কে চলছে নিষিদ্ধ লেগুনা-থ্রীহুইলার-ব্যাটারী চালিত অটোরিকশা: দেখেও দেখেনা পুলিশ ফারুক-আমিন হেল্প ক্যারিয়ারের উদ্যোগে বেকারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শিক্ষাঙ্গনে আনন্দঘন পরিবেশ যাতে ম্লান না হয় : মেয়র রেজাউল চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সোমবার থেকে বিকেলে টিকা ফখরুলদের ওপর নিজ দলের কর্মীদেরই আস্থা নেই: তথ্যমন্ত্রী

শ্রীকৃষ্ণ মন্দির নিয়ে ষড়যন্ত্র বন্ধ করার আহ্বান ইসকনের







চাটগাঁ সময়: ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির নিয়ে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যাচার ও হয়রানীমূলক মিথ্যা মামলা দিয়ে উচ্ছেদ এবং মন্দির এলাকায় আনসার মোতায়নের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম বিভাগীয় ইসকন।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইসকনের চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

লিখিত বক্তব্যে বলেন, প্রবর্তক সংঘের শ্রীকৃষ্ণ মন্দির পাহাড়টি যখন বেদখল হয়ে যাচ্ছিল। তখন ২০০৩ সালে প্রবর্তক সংঘের অনুরোধেই মন্দিরের দায়িত্ব নেয় ইসকন। উভয় পক্ষের মধ্যে একটি আপদকালীন দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। প্রবর্তক সংঘ মন্দিরের কার্যক্রমকে প্রসারিত ও বেগবান করার জন্য কয়েক ধাপে মন্দির সংলগ্ন আরও অনেক জায়গা ইসকনকে অর্পন করে। পূর্নাঙ্গ মন্দির প্রকল্প গড়ে তোলার জন্য মৌখিক ও লিখিত অনুরোধ জানান।



চিন্ময় কৃষ্ণ দাস বলেন, শ্রীকৃষ্ণ মন্দির উন্নয়ন প্রকল্পের শুরু থেকে প্রবর্তক সংঘ প্রত্যক্ষ সহযোগিতা করলেও মন্দির উদ্বোধনী অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রবর্তক সংঘের মুষ্ঠিমেয় সদস্য প্রতিহিংসা পরায়ণ ও ঈর্ষান্বিত হয়ে মন্দিরের সুনাম ক্ষুন্ন করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে প্রবর্তক সংঘের কুচক্রী মহলটি ইসকনের বিরুদ্ধে উচ্ছেদের নিমিত্তে আইনী নোটিশ প্রদান করলে ইসকনও আইনীভাবে তার জবাব দিয়েছে। সুতরাং ইসকন ও প্রবর্তক সংঘ ইস্যুতে বর্তমানে আইনী প্রক্রিয়া চলমান, যাহা প্রবর্তক সংঘের আইনী নোটিশের বিষয় বস্তু থেকে সুস্পষ্ট হয়। এ অবস্থায় ভূমি সংক্রান্ত বিষয়ে বিরোধপূর্ণ জায়গায় বিরোধী পক্ষের আবেদনক্রমে আনসার নিয়োগের সিদ্ধান্ত বেআইনী ও অযৌক্তিক। আনসার সদস্যদের সামনে রেখে প্রশাসনকে ইসকনের প্রতিপক্ষ বানিয়ে শ্রীকৃষ্ণ মন্দির প্রবর্তক সংঘের নিয়ন্ত্রণে আনার যে পরিকল্পনা বাস্তবায়ন করার চেষ্টা চলছে তা কোনভাবেই কাম্য নয়।



মিথ্যা মামলা দিয়ে ইসকনের সাধুদের হয়রানি করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সাধু সন্ন্যাসীদের ধর্মীয় কাজে ব্যস্ত থাকার কথা সে সময়ে সাধুদেরকে আদালতে, থানায়, সরকারী বিভিন্ন দফতরে দফতরে ঘুরতে হচ্ছে। একের পর এক মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে। সাম্প্রদায়িক ও আন্তঃধর্মীয় সম্প্রীতি বজায় রাখার স্বার্থে প্রবর্তক সংঘের বেআইনী কর্মকাণ্ডের গতি রোধ করা আবশ্যক।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইসকন নোয়াখালীর অধ্যক্ষ রসপ্রিয় গৌর দাস অধিকারী, ইসকন প্রবর্তকের অধ্যক্ষ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারী, কক্সবাজার ইসকনের অধ্যক্ষ রাধা গৌবিন্দ দাস ব্রহ্মচারী, ফেনি ইসকনের অধ্যক্ষ নিতাই গৌরাঙ্গ দাস অধিকারী, কুমিলা ইসকনের অধ্যক্ষ সুদর্শন জগন্নাথ দাস ব্রহ্মচারী, ইসকন বান্দরবানের অধ্যক্ষ উজ্জ্বলবর্ণ গৌর দাস ব্রহ্মচারী, ইসকন নন্দনকানন রাধা মাধম মন্দিরের সাধারণ সম্পাদক তারননিত্যানন্দ দাস ব্রহ্মচারী, ইসকন মোহরা মন্দিরের অধ্যক্ষ সর্বমঙ্গল দাস ব্রহ্মচারী, ইসকন রাঙামাটির অধ্যক্ষ নিতাই নুপুর দাস ব্রহ্মচারী প্রমুখ।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD