শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
অক্টোবরে খুলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে র‌্যাব অষ্টম ও নবম শ্রেণির ক্লাসও সপ্তাহে দুই দিন ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা, চসিকের অভিযানে জরিমানা শুক্রবার ফিনল্যান্ড-যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ নিতে হবে: সিটি মেয়র লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনকে অর্থদণ্ড ও কারাদণ্ড বাগীশ্বরী সঙ্গীতালয়ের উচ্চাঙ্গ সঙ্গীত আসর চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাস্ক বিতরণ পরীমনির রিমান্ড: দুই বিচারক হাইকোর্টে ক্ষমা চাইলেন

শুধু পোশাক নয় করোনায় মাস্ক পরিধানও অপরিহার্য: সিটি মেয়র







নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, করোনাকালে পোশাক পরিচ্ছদের পাশাপাশি মাস্ক পরিধানও অপরিহার্য। বর্তমানে কোভিডের যে ঊর্ধ্বগমন তাঁর জন্য আমাদের নাগরিক অসচেতনতা অনেকাংশে দায়ি। গতকালও (২৭জুলাই) সারাদেশে ১৪ হাজার ৯ শত ৭৫ জন আক্রান্ত ও ২৫৮ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে চট্টগ্রাম শহরেই মৃত্যুবরণ করেছে ৯ জন। কাজেই কঠোর বিধি নিষেধ মেনে চলার বিকল্প কোন পথ নাই। না হয় আমাদের বড় ধরণের মাশুল দিতে হবে।



তিনি ২৮ জুলাই বুধবার সকালে আন্দরকিল্লাস্থ পুরতান নগর ভবন চত্বরে বিভিন্ন মাকের্টের ১শত ৫০জন শ্রমিক ও টাইগারপাসস্থ চসিকের অস্থায়ী কার্যালয়ে ১শত প্রতিবন্ধীদের মাঝে প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সহায়তা প্রদানকালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

খাদ্য সহায়তা প্রদানকালে মেয়র আরো বলেন, বর্তমানে ডেঙ্গুর প্রাদুর্ভাবও লক্ষ্য পারিলক্ষিত হচ্ছে। যে কারণে আমরা প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দিনের নেতৃত্বে ৬ সদস্যের একটি কমিটি গঠন করেছি। তাদের তত্ত্বাবধানে ৪১ টি ওয়ার্ডে ৩০ থেকে ৪০ জন স্বেচ্ছাসেবক কাল (২৯ জুলাই) থেকে নগরবাসীকে সচেতন করতে মাঠে কাজ করবে।

ইতোমধ্যে নগরীতে সাড়ে ৪ লাখ মানুষকে কোভিডের টিকাও প্রদান করা হয়েছে,যা এখনো চলমান আছে। কাজেই করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করুন ও ডেঙ্গু প্রতিরোধে নিজ বাড়ির আঙ্গিনা,আশ-পাশ, রেফ্রিজেরেটরের ট্রে,ফুলের টবে জমে থাকা পানি পরিস্কার রাখতে হবে। কারণ ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পায় স্বচ্ছ পানিতে এডিস মশার বংশ বিস্তারের মাধ্যমে। তিনি শিঘ্রই নগরে মশানিধনে এডাল্টিসাইট (কালো তেল) ছিটানোর পাশাপাশি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কীট তত্ত্ববিদের প্রতিবেদন পেলে ফগার মেশিনের সাহায্যে ওষুধ স্প্রে করা হবে বলে উল্লেখ করেন।



মেয়র সম্মিলিত প্রয়াসে এই সংকটকাল উত্তরণে সবার সহযোগিতা কামনা করেন। এছাড়াও কোভিড পজেটিভ হলে নগরীর প্রয়োজনে লালদিঘী পাড়স্থ কর্পোরেশন স্থাপিত অইসোলেশান সেন্টার থেকে ফ্রিতে চিকিৎসাসেবা গ্রহনের আহ্বান জানান।



খাদ্য সহায়তা প্রদানকালে প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দিন, অধ্যাপক ড. মো.মাসুম চৌধুরী, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী মীর্জা ফজলুল কাদের, সেন্টার ফর ডিজেবল কনসার্ণ (সিডিসি) এর নির্বাহী পরিচালক লুৎফুন্নেছা রূপসা, উম্মে হাবিবা আঁখি প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD