বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১০:৫৫ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।

লকডাউন মানে ছুটি নয়, শতভাগ কার্যকর করতে হবে: চসিক মেয়র







নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত এক সপ্তাহের লকডাউন শতভাগ কার্যকরের ওপর গুরুত্বারোপ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

মেয়র বলেন, লকডাউনকে এক সপ্তাহ ছুটি মনে করার কোনো অবকাশ নেই, এটা বাধ্যবাধকতা।

আমরা আগে অবহেলা করেছি। এবার অবহেলার সুযোগ নেই। লকডাউনে চসিকের জরুরি সেবাগুলো চালু থাকবে। বিশেষ করে পরিচ্ছন্ন, আলোকায়ন কাজসহ, রাস্তার প্যাচ ওয়ার্ক, হাসপাতাল ও চসিক চিকিৎসাসেবা চালু থাকবে।



বর্ষা মৌসুম শুরুর আগেই যেখানে জলজট হতে পারে সেখানকার স্বাভাবিক পানি চলাচল ও পানি নিষ্কাশনের প্রতিবন্ধকতা এবং নালা-নর্দমা-খালে আবর্জনা ও মাটি অপসারণের কাজ চলমান থাকবে। এ ছাড়া মেগা প্রকল্প বাস্তবায়নে চাক্তাই খাল সহ অন্যান্য খালের যে সব স্থানে বাঁধ দেওয়া হয়েছে, সেখান থেকে জমাট পানি সরে যেতে বিকল্প পথ তৈরির কাজ প্রকল্প কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে বাধগুলো অপসারণ করতে হবে।

তিনি চসিক কাউন্সিলরদের ৪১টি ওয়ার্ডে সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার সচেতনতা মূলক মাইকিং, লিফলেট, বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের কর্মসূচি অব্যাহত রাখার আহ্বান জানান।



রোববার (৪ এপ্রিল) টাইগারপাসের চসিক সম্মেলন কক্ষে করপোরেশনের বিভাগীয় ও শাখা প্রধানদের সঙ্গে করোনা পরিস্থিতিতে করণীয় বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. মোজাম্মেল হকের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন চসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, রাজস্ব কর্মকর্তা শাহিদা ফাতেমা চৌধুরী, অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, অতিরিক্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. কামরুল ইসলাম চৌধুরী ও নির্বাহী প্রকৌশলী বিপ্লব দাশ।



উপস্থিত ছিলেন প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, জোন প্রধান আফিয়া আখতার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন, আবু সালেহ, কামরুল ইসলাম, মনিরুল হুদা, সুদীপ বসাক, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু, সহকারী সচিব নজরুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আবু ছিদ্দিক, ফরহাদুল আলম, আবু সাদাত মোহাম্মদ তৈয়ব, আশিকুল ইসলাম, স্থপতি আবদুল্লাহ আল ওমর প্রমুখ।



মেয়র বলেন, করোনা সংক্রমিতদের চিকিৎসা নিশ্চিত করতে লালদীঘি পাড়ের চসিক পাবলিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনের দুইটি ফ্লোরে আইসোলেশন সেন্টার স্থাপন করা হচ্ছে। মঙ্গলবার (৬ এপ্রিল) আইসোলেশন সেন্টারটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD