রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।

রোহিঙ্গারা যাতে জন্ম নিবন্ধন করতে না পারে সে বিষয়ে খেয়াল রাখতে হবে: মেয়র রেজাউল করিম







নিজস্ব প্রতিবেদক: জন্ম মৃত্যু নিবন্ধনে যাতে কোন রোহিঙ্গা অন্তর্ভুক্তি না হয় সে বিষয়ে সর্তক ও সজাগ থেকে জন্ম মৃত্যু নিবন্ধন কাজ করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী । বুধবার দুপুরে নগরীর টাইগারপাসে কর্পোরেশনের অস্থায়ী ভবনে সম্মেলন কক্ষে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।



মেয়র বলেন, দেশে রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেয়ার কারণে তারা বিভিন্ন মাধ্যমে দেশে অবৈধভাবে নাগরিকত্ব গ্রহণের অপপ্রয়াস চালাচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী মানবিক কারণে তাদেরকে শরনার্থী হিসেবে আশ্রয় দিয়েছেন। কাজেই জন্মনিবন্ধনকারীদের বিশেষ সাবধানতা অবলম্বন করে কাজ করতে হবে।

 

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জন্ম মৃত্যু নিবন্ধন স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মো. ইলিয়াছ। জন্ম মৃত্যু নিবন্ধন কেন প্রয়োজন এর ওপর একটি সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন কর্পোরেশনের জোনাল মেডিকেল অফিসার ডা. তপন চক্রবর্ত্তী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চসিক সচিব খালেদ মাহমুদ, ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আলী, জন্ম-মৃত্যু নিবন্ধন সহকারী রবিউল আলম ও বিকাশ কান্তি মল্লিক।



বর্তমানে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডে জন্ম নিবন্ধনে ৮ লাখ ২৯ হাজার ৯শত ৩৫ জন পুরুষ, ৭ লাখ ৬৯ হাজার ৯শত ৪৭ জন মহিলা ও অন্যান্য ৩ জনসহ সর্বমোট ১৫ লাখ ৯৯ হাজার ৮ শত ৫৫ জন অনলাইনে নিবন্ধিত হয়েছেন বলে জোনাল মেডিকেল অফিসার ডা. তপন তার প্রতিবেদন উল্লেখ করেন। তার দেয়া তথ্যে মৃত্যু নিবন্ধনে ২ হাজার ১শত ৩৪ জন পুরুষ, ৭ শত ৯১ জন মহিলাসহ সর্বমোট ২ হাজার ৯ শত ২৫ জন অনলাইনে নিবন্ধিত হয়েছেন বলে জানা গেছে।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD