শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:২৪ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
অক্টোবরে খুলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে র‌্যাব অষ্টম ও নবম শ্রেণির ক্লাসও সপ্তাহে দুই দিন ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা, চসিকের অভিযানে জরিমানা শুক্রবার ফিনল্যান্ড-যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ নিতে হবে: সিটি মেয়র লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনকে অর্থদণ্ড ও কারাদণ্ড বাগীশ্বরী সঙ্গীতালয়ের উচ্চাঙ্গ সঙ্গীত আসর চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাস্ক বিতরণ পরীমনির রিমান্ড: দুই বিচারক হাইকোর্টে ক্ষমা চাইলেন

মেসি এখন পিএসজির খেলোয়াড়







চাটগাঁ সময় ডেস্ক: ১০ আগস্ট, ২০২১। তারিখটি ফুটবল ইতিহাসে অমর হয়ে রইলো। ২১ বছরের বন্ধন ছিন্ন করে লিওনেল মেসি এই দিনে আনুষ্ঠানিকভাবে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) খেলোয়াড় হিসেবে নাম লেখালেন। আনুষ্ঠানিক ঘোষণা না এলেও একটি ভিডিও প্রকাশ করে বিষয়টা নিশ্চিত করেছে ফরাসি জায়ান্টরা।

দিনভর গুঞ্জন ও সম্ভাবনার নানান খবরের পর মেসির যোগ দেওয়ার খবর জানিয়ে দেয় পিএসজি। ১৩ সেকেন্ডের ভিডিওতে মেসির আগমন ও চুক্তি স্বাক্ষরের সব ইঙ্গিত স্পষ্ট। সেই সঙ্গে তার জেতা ছয় ব্যালন ডি’অরের সঙ্গে ব্যাকগ্রাউন্ডে আইফেল টাওয়ার দেখা যাচ্ছে ভিডিওতে। আছে পার্ক দেস প্রিন্সেসে তার আগমন ও পিএসজির ড্রেসিং রুমের ছায়াচিত্র।



পিএসজি ওই টুইটে জানায়, ‘মেসি প্যারিস সেন্ট জার্মেইয়ের নতুন খেলোয়াড়। ’ তবে এটা নিশ্চিত করা হয়েছে, ১০ নম্বর জার্সি পাচ্ছেন না মেসি।

অন্যদিকে চুক্তি স্বাক্ষর ও স্বাস্থ্য পরীক্ষার জন্য এরইমধ্যে প্যারিসে পৌঁছে গেছেন মেসি। এয়ারপোর্টে পৌঁছানোর সঙ্গে সঙ্গে তাকে স্বাগত জানাতে হাজির হয়েছে হাজারো পিএসজি সমর্থক। আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেও হাত নাড়িয়ে তাদের উদ্দেশে শুভেচ্ছা জানিয়েছেন। এসময় তার পরনে ছিল ‘Paris’ লেখা টি-শার্ট। তাকে স্বাগত জানাতে পিএসজির স্টেডিয়াম পার্ক দেস প্রিন্সেসের সামনে হাজির হাজারো সমর্থক। বিছানো হয়েছে লাল গালিচাও।

ফরাসি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ ২ বছরের। তবে সঙ্গে মেয়াদ ১ বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রাখা হচ্ছে। কাতারি মালিকানাধীন ক্লাবটিতে বছরে প্রায় ২৫ মিলিয়ন ইউরো বেতন পাবেন মেসি। অন্যান্য সুযোগ-সুবিধাসহ সবমিলিয়ে তার আয় হবে বছরে ৩৫ মিলিয়ন ইউরো।

এর আগে আজ মঙ্গলবার পিএসজির সঙ্গে চুক্তি স্বাক্ষর ও স্বাস্থ্য পরীক্ষার জন্য আজ মঙ্গলবার প্যারিসের উদ্দেশে যাত্রা করেন মেসি। সফরসঙ্গী হিসেবে গেছেন তার স্ত্রী আন্তোনেয়া রোকুজ্জাসহ তিন সন্তান, তার বাবা ও এজেন্ট হোর্হে মেসি এবং আইনজীবীরা। ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির সঙ্গে বিমানে পাশাপাশি বসার ছবি পোস্ট করে রোকুজ্জা লিখেছেন, ‘এক নতুন অভিযানের উদ্দেশ্যে, সবকিছু নিয়ে!’



সুখবর গোপন করতে পারেননি নেইমার জুনিয়রও। ইনস্টাগ্রাম স্টোরিতে মেসির সঙ্গে বার্সায় খেলার সময়কার একটি ছবি পোস্ট করে পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিখেছেন, ‘আবার একসঙ্গে’। তার মানে প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থের সঙ্গে ফের একই দলে খেলার স্বপ্ন পূরণ হচ্ছে তার। এর আগে দুজনে মিলে বার্সেলোনায় অসংখ্য শিরোপা জিতেছেন। লুইস সুয়ারেসসহ তিনজনে মিলে গড়ে তুলেছিলেন বিশ্বের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ ‘এমএসএন’। বার্সার সর্বশেষ চ্যাম্পিয়নস লিগের শিরোপা (২০১৫ সালে) এসেছিল তাদের হাত ধরেই। এবার পিএসজিতে তারা কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে গড়ে তুলবেন ‘এমএনএ’ ত্রয়ী।



গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মেসির। এরপর গত রোববার ক্যাম্প ন্যুয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কান্নাভেজা কণ্ঠে কৈশোরের ক্লাবকে বিদায় বলে দেন বার্সা কিংবদন্তি। এরপর থেকেই তার পরবর্তী ঠিকানা হিসেবে পিএসজির নাম উঠে আসে।

মেসির পিএসজি গমন অনেকটাই নিশ্চিত হয়ে যায় বার্সা-বিচ্ছেদের পরই। তবে ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র কিছু ঝামেলার কারণে প্রক্রিয়াটা দীর্ঘায়িত হয়। তবে সেই ঝামেলা দুই পক্ষের আইনজীবীরা মিটিয়ে ফেলেছেন। ফলে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড প্রিয় বন্ধু ও সাবেক বার্সা সতীর্থ নেইমার জুনিয়র এবং জাতীয় দলের সতীর্থ আনহেল দি মারিয়ার সঙ্গে একই দলে খেলতে যাচ্ছেন। এছাড়া সেখানে তিনি পাচ্ছেন স্বদেশী কোচ মাওরিসিও পচেত্তিনোকে।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD