সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।

মুজিব আদর্শে বিশ্বাসীদের তিনটি করে গাছ লাগাতে বললেন প্রধানমন্ত্রী







চাটগাঁ সময় ডেস্ক: মুজিব আদর্শে যারা বিশ্বাস করেন, তাদের প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কৃষকলীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।


শেখ হাসিনা বলেন, সবাই তিনটি করে গাছ লাগান। একটি বনজ, একটি ফলজ ও একটি ভেষজ। প্রত্যেকে অন্তত এই তিনটা গাছ লাগাবেন। কারণ, গাছ আপনাদের আর্থিকভাবেও মূল্য দেবে,পরিবেশও রক্ষা হবে। আর সেই সাথে সাথে পুষ্টির জোগানও দেবে।

তিনি বলেন, আমি আমাদের প্রত্যেকটা সহযোগী সংগঠন এবং আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী, আমাদের কৃষকলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ সকল সহযোগী সংগঠন, এমনকি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে শুরু করে সকলকে আমি আহ্বান জানাবো, মুজিব আদর্শে যারা বিশ্বাস করেন প্রত্যেকে অন্তত তিনটি করে গাছ লাগাবেন, তিনটি গাছ।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে, জাতির পিতার আদর্শ নিয়ে এই বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। আমাদের সবুজ শ্যামল বাংলাদেশ আরও সবুজ হোক, আরও সুন্দর হোক এবং আমাদের পরিবেশ যেন ঠিক থাকে।

তিনি বলেন, পরিবেশ এবং প্রতিবেশ ঠিক রেখে এই বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়ন আমরা করতে চাই। সেই উন্নয়নের জন্যই আমাদের এই পদক্ষেপ।


সরকার প্রধান বলেন, বাংলাদেশে আমি ১৯৯৬ সালে দেখেছিলাম মাত্র ৭ শতাংশ বনায়ন ছিল। আজ আমরা ২২ শতাংশে কিন্তু উন্নীত করেছি। আর তাছাড়া সারা বাংলাদেশে সামাজিক বনায়ন থেকে শুরু করে মানুষের ঘরে ঘরে বাগান… আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, এইভাবেই আমরা চাই আমাদের বনায়ন যেমন বৃদ্ধি পাবে তেমনি পরিবেশ উন্নত হবে। আমাদের প্রতিবেশ সুন্দরভাবে গড়ে উঠবে। সেই সাথে আমাদের দেশটা বিশ্বে একটা দৃষ্টান্ত স্থাপন করবে।

আওয়ামী লীগের জনকল্যাণমূলক কাজের কথা তুলে ধরে দলটির সভাপতি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় আমাদের দেশের কল্যাণে কাজ করে, জাতির কল্যাণে কাজ করে। জাতির পিতা আমাদের দেশ স্বাধীন করে দিয়েছেন। আমরা জাতির আদর্শ নিয়েই আমাদের সকল পদক্ষেপ নিয়ে থাকি।



পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল গণভবন আঙিনায় দুটি গাছের চারা রোপণ করেন।

এ সময় সেখানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষক লীগ সভাপতি সমীর চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক উম্মে কুলসুম।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD