মঙ্গলবার, ০২ জুন ২০২০, ০৮:৩৭ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।


মহানবীর প্রধান শিক্ষা হচ্ছে মানবতার কল্যানে কাজ করা : রেজাউল করিম চৌধুরী


এস.ডি.জীবন: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী বলেছেন, মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর প্রধান শিক্ষা হচ্ছে মানবতার কল্যানে কাজ করা। তিনি আল্লাহর প্রেরিত রাসূল হিসেবে ইসলাম ধর্ম প্রচারের পাশাপাশি অভুক্ত, নিপীড়িত, অসহায় মানুষের মুক্তির জন্য নিজেকে আত্মনিয়োগ করেছিলেন। তার মানবিক শিক্ষাকে ধারন করে মানবকল্যানে সকলকে কাজ করতে হবে।



তিনি আরো বলেন, মানবতার মূর্ত প্রতীক হযরত মোহাম্মদ( সাঃ) হাজার বছর আগে মহামারী প্রতিরোধে তার সাহাবীদের আইসোলেশন, হোম কোয়ারেন্টাইন- এর উপদেশ দিয়েছিলেন যা আজ আধুনিক বিজ্ঞানও সমর্থন করছে ।

এদেশের সকল ক্রান্তিলগ্নে আওয়ামীলীগ নেতাকর্মীরা সাহসী ভুমিকা পালন করেছে উল্লেখ করে বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম বলেন, ১৯৭০ -১৯৯১ এর ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাসে আওয়ামী লীগের নেতাকর্মীরা উপকূলীয় এলাকার সর্বহারা মানুষের পাশে দাঁড়িয়েছিল । আওয়ামী লীগ নেতা কর্মীদের সাথে নিয়ে ১৯৯১ সালে ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাসে ভেসে আসা পঁচা গলিত লাশ নিজ হাতে দাফন করেছিলেন চট্টল বীর এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী। শহরের মুসলিম হলে বেসরকারী পর্যায়ে তৈরি করেছিলেন ডায়রিয়া, কলেরা হাসপাতাল ও ওরস্যালাইন তৈরী প্রকল্প। তিনি বলেন, তাঁর সহযোদ্ধা হিসেবে আমরাও বর্তমানে করোনাভাইরাসের দুর্যোগ মোকাবিলায় জীবনবাজী রেখে কাজ করে চলেছি।

বিজ্ঞাপন : করোনা থেকে সুরক্ষা পেতে এটা আপনার দরকার হতে পারে। বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন :

তিনি আরো বলেন, ১৯৭১ সালে নিরস্ত্র বাঙালী জাতির উপর পাকবাহিনী নিষ্ঠুরভাবে হত্যাযজ্ঞ চালিয়েছিল। পরে বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এই বাঙালী জাতি পাকিস্তানি হানাদারদের নাকে খত দিয়ে পরাজিত করেছিল। একই ভাবে করোনা দুর্যোগ মোকাবিলায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই জাতি সফল হবে।



তিনি উপস্থিত সকলকে সরকারী নির্দেশনা, ডাক্তারের পরামর্শ অনুসরণের আহ্বান জানিয়ে বলেন, এই মহামারী থেকে সকলকে রক্ষা করতে -আলেম, উলেমা, ইমাম, মুয়াজ্জিনদের সচেতনতামূলক ভুমিকা পালন করতে হবে।

রবিবার ১০ মে আগ্রাবাদের এক কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয় যুবলীগ নেতা জাহাঙ্গীর আলমের সার্বিক তত্ত্বাবধানে মরহুমা আলহাজ্ব মোছাম্মৎ রোখসানা আক্তার হীরা ফাউন্ডেশনের উদ্দ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে চট্টগ্রামের বিভিন্ন মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও কোরআান হাফেজদের মাঝে নগদ অর্থ প্রদানসহ, খাদ্য ও ইফতার উপহার সামগ্রী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।



এসময় উপস্থিত ছিলেন মরহুমা আলহাজ্ব মোছাম্মৎ রোখসানা আক্তার হীরা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু সহ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...













Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



































© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD