শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
অক্টোবরে খুলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে র‌্যাব অষ্টম ও নবম শ্রেণির ক্লাসও সপ্তাহে দুই দিন ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা, চসিকের অভিযানে জরিমানা শুক্রবার ফিনল্যান্ড-যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ নিতে হবে: সিটি মেয়র লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনকে অর্থদণ্ড ও কারাদণ্ড বাগীশ্বরী সঙ্গীতালয়ের উচ্চাঙ্গ সঙ্গীত আসর চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাস্ক বিতরণ পরীমনির রিমান্ড: দুই বিচারক হাইকোর্টে ক্ষমা চাইলেন

বিটিসিএল ধ্বংসের অপরাজনৈতিক শক্তির চক্রান্ত রুখে দাঁড়াতে হবে: নওফেল







চাটগাঁ সময় : স্বাধীনতাবিরোধী অপরাজনৈতিক শক্তি টেলিকমিউনিকেশন ব্যবস্থাপনার ওপর নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারে নানামুখী ষড়যন্ত্র করে চলেছে মন্তব্য করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, তাদের টার্গেট ডিজিটাল বাংলাদেশকে ধ্বংস করা। এই চক্রান্তকারীরা বিটিসিএল ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কাউকে কাউকে প্রভাবিত করে অশুভ ফায়দা লুটতে চায়।

তাই আজকে সবচেয়ে বেশি প্রয়োজন বঙ্গবন্ধুর আদর্শিক রাজনৈতিক লক্ষ্য ও মহান মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা ধারণ করে বিটিসিএলের যে সব শ্রমিক-কর্মচারী নিবেদিত আছেন তাদেরই পরিস্থিতি মোকাবেলায় সর্বশক্তি নিয়োগ করে বিটিসিএলকে রক্ষা করতে হবে।



বুধবার ৮ সেপ্টেম্বর বিটিসিএল কর্মচারী ফেডারেল ইউনিয়ন সিবিএ কেন্দ্রীয় কমিটির সভাপতি ফারুক আহমদের সভাপতিত্বে ও সিবিএ নেতা রহিম উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত আঞ্চলিক উপ কমিটির সম্মেলন কমিটি গঠনকল্পে সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী, ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর মো. সলিমউল্লাহ বাচ্চু, নগর জাতীয় শ্রমিক লীগ সিবিএ-ননসিবিএ সমন্বয় পরিষদের সদস্যসচিব আবুল হোসেন আবু।

প্রধান বক্তা ছিলেন বিটিসিএল শ্রমিক কর্মচারী ফেডারেল ইউনিয়ন সিবিএর কেন্দ্রীয় মহাসচিব মোজাম্মেল হক ছিদ্দিকী শামীম।

 

প্রধান অতিথি বলেন, শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠায় রেজিস্টার্ড ইউনিয়নের যথেষ্ট ভূমিকা রয়েছে। কিন্তু অবস্থাদৃষ্টে প্রতীয়মান হচ্ছে যে কিছু নন রেজিস্টার্ড সমিতি বা ইউনিয়ন সরকারি প্রতিষ্ঠানগুলোতে অরাজকতা, বিশৃঙ্খলতা, অব্যবস্থাপনা সৃষ্টির মাধ্যমে জাতির লক্ষ্য অর্জনে প্রতিবন্ধকতার দেয়াল তুলে দিচ্ছে। তবে সৌভাগ্যের বিষয় হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সচেতন এবং তিনি স্বাধীনতা সার্বভৌমত্ব মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষদের নিয়ে গঠিত সিবিএগুলো নিবন্ধিত করার উদ্যোগ নিয়েছেন। তারই উদাহরণ বিটিসিএল জাতীয় শ্রমিক লীগ অন্তর্ভুক্ত ট্রেড ইউনিয়নকে অনুমোদন দিয়েছেন।

তিনি বলেন, দুর্নীতি, অব্যবস্থাপনা এবং সরকারি সম্পদ অপচয়ে যে মহলটি তৎপর তারা সংখ্যায় কম হলেও নানাভাবে প্রভাব বিস্তার করে আমাদের জাতীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করতে চায়। এদের সঙ্গে কিছু ট্রেড ইউনিয়ন নেতা জ্ঞাত বা অজ্ঞাতসারে যুক্ত হয়ে পড়েছেন। তারা যেন কখনো নেতৃত্বের জায়গায় আসতে না পারে সে ব্যাপারে শ্রমিক লীগভুক্ত ট্রেড ইউনিয়ন নেতাদের সতর্ক থাকতে হবে। একটা ভালো কিছুর জন্য ধৈর্য ও অপেক্ষা করতে হবে। হঠাৎ প্রাপ্তির জন্য হঠকারীতা বড় অভিশাপ হয়ে দাঁড়ায়। তাই আমাদের এ মানসিকতা পরিহার করতে হবে।



বক্তব্য দেন সাবের আহমদ, জাহাঙ্গীর দেওয়ান, মুন্সি আবদুর রহমান ফারুক, রায়হান উদ্দিন, মকবুল আহমদ, শহীদুল ইসলাম, আবদুর রউফ, সাইফুল ইসলাম, এমএকে জাহাঙ্গীর, মো. শফিউল্লাহ, সাজেদুল হক, জানে আলম প্রমুখ। উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিলর পুলক খাস্তগীর, সাবেক ছাত্রনেতা নাজিম উদ্দিন, শিবু প্রসাদ চৌধুরী, তাপস দাশ, জাহাঙ্গীর হোসেন, শাহাজান সাজু, এমজি রহমান দীপু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের মাহমুদুল করিম, মহসিন কলেজ ছাত্রলীগের মায়মুন উদ্দীন মামুন, আনোয়ার পলাশ প্রমুখ।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে সাবের আহমদকে সভাপতি ও শহীদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্যের বিটিসিএল শ্রমিক কর্মচারী ফেডারেল ইউনিয়ন সিবিএ চট্টগ্রাম আঞ্চলিক কমিটি গঠন করা হয় এবং এই কমিটি কেন্দ্রীয় নেতারা অনুমোদন দেন।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD