রবিবার, ২০ জুন ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
ডিজিটাল ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের উদ্বোধন করলেন চসিক মেয়র বিশেষজ্ঞসহ সকল সেবা সংস্থার মতামত এবং পরামর্শকে গুরুত্ব দিয়ে কাজ করবো : মেয়র রেজাউল করিম মালদ্বীপের মতো চট্টগ্রামেও পর্যটন শিল্পে নতুন মাত্রা যুক্ত হতে পারে প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচার: দরকার আইনের প্রয়োগ ও নজরদারী বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত সিটি মেয়রের সাথে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সৌজন্য সাক্ষাৎ চট্টগ্রাম নগরীকে স্মার্ট সিটিতে রূপান্তর করা হবে : মেয়র রেজাউল করিম মুজিব আদর্শে বিশ্বাসীদের তিনটি করে গাছ লাগাতে বললেন প্রধানমন্ত্রী দেশজুড়ে আলোচনায় ঢাকা বোট ক্লাব যেন এখন ভূতের বাড়ি পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার

বানরের কারণে বিয়ে হচ্ছে না গ্রামের যুবতী মেয়েদের!







ডেস্ক রিপোর্ট: ছোট-বড় মিলিয়ে পুরো গ্রামে কয়েক হাজার বানর। বাড়িঘরে কিংবা চলার পথে যেখানেই যাওয়া যাক না কেন, চারপাশেই বানরের উপদ্রব। গ্রামের বাসিন্দারা এক মুহূর্ত শান্তিতে থাকতে পারে না। সব সময় বানরের ভয়ে থাকতে হয়। আর সেজন্য ওই গ্রামে কোনও মেয়ের বিয়েরও আয়োজন করা যায় না।

শুনতে একটু অবাক করার মতো লাগলেও প্রতিবেশী দেশ ভারতের বিহারের ভোজপুর জেলার রতনপুর গ্রামের বাস্তব চিত্রটা এরকমই।

বানরদের দাপটে সেখানকার বাসিন্দাদের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। যেকোনও সময় বাড়িঘরে ঢুকে বানরের দল বিভিন্ন জিনিস চুরি করে নিয়ে যাচ্ছে। কাউকে একলা পেলে মারধর করছে। আর যদি কোনও বাড়িতে বিয়ে কিংবা কোনও বিশেষ উপলক্ষে কোনও শোভাযাত্রা হয় তবে তো দলবল নিয়ে সেখানে ঝাঁপিয়ে পড়েন বানরেরা।




স্থানীয়রা জানিয়েছেন, কয়েক বছর আগেও একটি বিয়েবাড়ির শোভাযাত্রায় বানরদের সন্ত্রাসী হামলায় প্রাণহানির ঘটনা ঘটেছে। ওই ঘটনার পর থেকেই গ্রামটিতে বিয়ে ও অন্যান্যও যেকোনও ধরনের অনুষ্ঠান আয়োজন কিংবা শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে।

এখন ঘরে যুবতী মেয়ে রেখে সেখানকার বাবা-মায়ের চিন্তা বাড়ছে। কারণ বানরের অত্যাচারে বিয়ের আয়োজনটুকুও করা যায় না। পাত্রপক্ষ কনে দেখতে এলে পথেই তাদের নাজেহাল করে ছাড়ে বানরেরা। তাই পাটনা শহর থেকে মাত্র ৭৫ কিলোমিটার দূরে অবস্থিত ভোজপুরের রতনপুর গ্রামের যুবতী মেয়েরা এখন বিয়ে করতেই হিমশিম খাচ্ছেন।

জানা গেছে, রতনপুরের মতো আশপাশের আরও কয়েকটি গ্রামেও বানর বাহিনী একইরকমভাবে মানুষদের হয়রানি ও জ্বালাতন করছে।

বিভিন্ন সময় এ নিয়ে প্রশাসনের সহযোগিতা চাইলেও কার্যকর কোনও পদক্ষেপ চোখে পড়েনি বলে গ্রামবাসীর অভিযোগ।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD