মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:৩৯ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার নগরীতে ৩০ জুনের মধ্যে সরছে খালের বাঁধ: পলিথিন বন্ধে শুরু হবে অভিযান ঈদে ভারত থেকে পশু আসা ঠেকাতে শক্ত অবস্থান: স্থানীয় সরকারমন্ত্রী স্ত্রী-সন্তানসহ বন্ধুর মাথায় প্রকাশ্যে গুলি এএসআইয়ের ! ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি চসিকের ঘাটতি নিরুপন করে ভবিষ্যৎ কর্ম-পরিকল্পনা নেয়া হবে: মেয়র রেজাউল করিম পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা যেন সৃষ্টি না হয়: মেয়র রেজাউল করিম উপবৃত্তি ও অনুদান প্রাথমিকে ঝরে পড়া রোধ করবে : মেয়র রেজাউল করিম প্রধানমন্ত্রী গাইলেন ‘ওকি গাড়িয়াল ভাই… সঠিক স্বাস্থ্যবিধি নিশ্চিত করা আধুনিক নগরী রূপায়নে অপরিহার্য : মেয়র রেজাউল করিম

বাঁধ অপসারণ না করায় জলজটের দুর্ভোগ পোহাতে হয়েছে: মেয়র রেজাউল







নিজস্ব প্রতিবেদক: এক মাস আগে থেকেই চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (চউক) বাঁধ অপসারণের জন্য অনুরোধ করলেও তা বাস্তবায়ন না করায় জলজটে নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী।

সোমবার (৭ জুন) চট্টগ্রামের টাইগার পাসের নগর ভবনে বিএমডিএফ’র প্রকৌশলীরা সাক্ষাত করতে এলে তিনি এ কথা বলেন।


মেয়র নগরীর জলজটের ভোগান্তি প্রসঙ্গে আরও বলেন, যেকোনো উন্নয়ন কাজ করতে গেলে সামান্য ভোগান্তি জনগণকে মেনে নিতে হয়। তাই বলে বর্ষা মৌসুম শুরু হওয়ার আগে অল্প বৃষ্টিতে ডুবতে হবে তা মেনে নেওয়া যায় না। নগরীর যে মূল খালগুলো দিয়ে পানি প্রবাহিত হতো সে খালগুলোতে চউকে মেগা প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে বাঁধ দিয়েছে। ফলে পানি অপসারিত হতে না পারায় পারে নগরীতে জলজটের সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, সামনে পুরো বর্ষা মৌসুম পড়ে আছে। বিষয়টি অধিকতর গুরুত্ব দিয়ে অবিলম্বে বাঁধ অপসারণ করার জন্য চউককে অনুরোধ জানাচ্ছি।

মেয়র বলেন, বাংলাদেশ মিউনিসিপাল ডেভেলপমেন্ট ফান্ড স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধির সহায়ক প্রতিষ্ঠান। এর মাধ্যমে স্থানীয় সরকারের অনেকগুলো উন্নয়ন কাজ সাধিত হয়। চসিকের ফইল্লাতলী কিচেন মার্কেট ও দক্ষিণ আগ্রাবাদের বহুতল ভবন নির্মাণ কাজ এ প্রতিষ্ঠান সম্পন্ন করেছে, যা সন্তোষজনক। তবে যে কাজগুলো অসম্পূর্ণ অবস্থায় আছে, সেগুলো দ্রুত সম্পন্ন করতে আহ্বান জানান মেয়র।



এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, বিএমডিএফ’র প্রকল্প পরিচালক আশরাফুজ্জামান, প্রকৌশলী এ. কে. এম কামরুজ্জামান প্রমুখ।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD