শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:২৮ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
অক্টোবরে খুলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রীকে গ্রেফতার করেছে র‌্যাব অষ্টম ও নবম শ্রেণির ক্লাসও সপ্তাহে দুই দিন ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা, চসিকের অভিযানে জরিমানা শুক্রবার ফিনল্যান্ড-যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে বাস্তবমুখী পদক্ষেপ নিতে হবে: সিটি মেয়র লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনকে অর্থদণ্ড ও কারাদণ্ড বাগীশ্বরী সঙ্গীতালয়ের উচ্চাঙ্গ সঙ্গীত আসর চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বাংলাদেশ আওয়ামী যুবলীগের মাস্ক বিতরণ পরীমনির রিমান্ড: দুই বিচারক হাইকোর্টে ক্ষমা চাইলেন

পেকুয়ায় সাংবাদিক পারিবারকে হয়রানিমূলক মামলা থেকে অব্যাহতি দেয়ার দাবীতে মানববন্ধন







পেকুয়া প্রতিনিধি: পেকুয়ায় দৈনিক কক্সবাজার ও দৈনিক সাঙ্গু পত্রিকার পেকুয়া প্রতিনিধি সাংবাদিক মুহাম্মদ হাসেমের স্কুল ও কলেজ পড়ুয়া সন্তান, স্ত্রী, অসুস্থ ভাই ও ভগ্নিপতিসহ নিরাপরাধ ৫ জনকে হয়রানিমুলক মামলায় জড়ানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে।



৬ সেপ্টেম্বর সোমবার বিকেলে পেকুয়া চৌমুহনী কলেজ গেইট চৌরাস্তা মোড়ে অনুষ্টিত হয়েছে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) পেকুয়া উপজেলা শাখা ওই মানববন্ধন কর্মসূচী পালন করে।

বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা জেলার সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী এ সময় প্রধান অতিথি ছিলেন।

 

বিশেষ অতিথি ছিলেন বিএমএসএফ কক্সবাজার জেলার সাধারন সম্পাদক সাংবাদিক মুহাম্মদ শহিদুল্লাহ। বিএমএসএফ পেকুয়ার আহবায়ক সাংবাদিক শহিদুল ইসলাম হিরুর সভাপতিত্বে ও সদস্য সচিব সাংবাদিক সাইফুল ইসলাম বাবুলের সঞ্চালনায় মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে।

এ সময় প্রধান অতিথির বক্তব্য দেন সংগঠনের সভাপতি সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী। আরো বক্তব্য রাখেন সাধারন সম্পাদক সাংবাদিক মুহাম্মদ শহিদুল্লাহ জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন পেকুয়ার সভাপতি সাংবাদিক নাজিম উদ্দিন নির্যাতনের শিকার সাংবাদিক মুহাম্মদ হাসেম প্রমুখ।



এ সময় বক্তারা বলেন, আমরা এ ধরনের অন্যায় অন্তত সাংবাদিক সমাজ মেনে নেবনা। দুটি মামলায় নিরীহ কলেজ ও স্কুল ছাত্রসহ সাংবাদিক পরিবারের ৫ জনকে আসামী করা হয়েছে। অথচ এর আগে ওই পরিবারের সদস্যদের বিরুদ্ধে মামলাতো হয়নি। কোথাও দরখাস্ত পর্যন্ত যায়নি। হাসেম সমাজ ও রাষ্ট্রের পক্ষে লিখতে গিয়ে প্রতিহিংসার শিকার হচ্ছে। আমরা এই নিষ্টুর অমানবিক আচরণ মেনে নিবনা। জানান দিতে এসেছি সাংবাদিক পরিবারের উপর অত্যাচার জুলুম, মিথ্যামামলাসহ নিপীড়ন বন্ধ করুন। না হয় আমরা পেকুয়া থেকে কক্সবাজার জেলা এরপর সমগ্র বাংলাদেশে এর প্রতিবাদ জোরদার করা হবে। পুলিশ ও প্রশাসনকে বলছি আপনারা প্রভাবশালীদের খুশী করতে তদন্ত ছাড়াই দুটি মামলা রুজু করেছেন। সাংবাদিক পরিবারকে সুরক্ষিত রাখতে এমনকি কঠিন সময়ে নৈতিক সমর্থন দিতে আমরা রাস্তায় নামতে বাধ্য হয়েছি। মিথ্যা ও হয়রানি মূলক মামলা থেকে মেধাবী শিক্ষার্থীসহ ওই পরিবারের সকল সদস্যকে দায়মুক্তি দিন। না হয় সারা বাংলাদেশে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কর্মসূচী দিতে বাধ্য থাকিবে।



জাতিকে জানিয়ে দেব এখনো সাংবাদিকরা নির্যাতিত। আমাদের হাতে অস্ত্র নেই, কিন্তু আছে কলমের শক্তি। আমাদের চোখ কান খোলা। ওই দিন মানববন্ধন কর্মসূচী সফল করতে পেকুয়ার কর্মরত গণমাধ্যম কর্মী, রাজনৈতিক দলের নেতা-কর্মী, সুশীল সমাজ, ব্যবসায়ীসহ বিপুল মানুষ চৌমুহনী মোড়ে জড়ো হন এবং সাংবাদিকদের কর্মসূচীতে সংহতি প্রকাশ ও সমর্থন জানান।

 

এ সময় উপস্থিত ছিলেন বিএমএসএফ কক্সবাজার জেলা শাখার অর্থ সম্পাদক জাহেদ হোসেন, কক্সবাজার সদর উপজেলার সদস্য সচিব নুরুল আলম সিকদার, বিএমএসএফ উখিয়া শাখার আহবায়ক কাজী হুমায়ুন কবির বাচ্চু, সংগঠনের জৈষ্ট্য সংগঠক মো: শেখ রসেল, পূর্ন বর্ধন বড়ুয়া, সাংবাদিক ছরওয়ার, পেকুয়া প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক ছফওয়ানুল করিম, সাংবাদিক মফিজ সিকদার, সাংবাদিক ইমরান হোসাইন, সাংবাদিক রিয়াজ উদ্দিন, সাংবাদিক জোবাইদ, সাংবাদিক জয়নাল আবেদীন, সাংবাদিক রাশেদুল ইসলাম, সাংবাদিক হারুন বিল্লা, সাংবাদিক আসাদুজ্জামন প্রমুখ।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD