শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ১১:৫৯ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
পাহাড় ধ্বসের ঝুঁকিতে থাকাদের নিরাপদ জায়গায় পূনর্বাসন করা হবেঃ রেজাউল করিম চৌধুরী মাদক সন্ত্রাস ও জুয়াড়ী মুক্ত নগরী গড়‌তে চাই: রেজাউল করিম চৌধুরী ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি করুনঃ আহমদ হোসেন বিএসটিআই’র অভিযান: ফ্লেভারস ও মিঠাইকে জরিমানা চট্টগ্রামকে নান্দনিক স্বপ্নপুরী হিসেবে গড়ে তুলতে কাজ করব: রেজাউল করিম চৌধুরী নাগ‌রিক দাবী পূর‌ণে নৌকায় ভোট দিন: রেজাউল করিম চৌধুরী চসিক নির্বাচনে রেজাউল করিমকে সমর্থন দিলেন জাতীয় স্বাধীনতা পার্টি নাগরিক সেবা নিশ্চিত করতে দিনরাত মানুষের সাথে সংযুক্ত থাকবে কর্পোরেশন: রেজাউল করিম চৌধুরী নগরীতে বিএসটিআই’র অভিযান : বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা শেখ হা‌সিনার স্ব‌প্নের চট্টগ্রাম গড়‌তে নৌকায় ভোট দিন : রেজাউল করিম চৌধুরী

নন্দনকানন গৌর নিতাই আশ্রমে অন্নকূট উৎসব







চাটগাঁ সময়: আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) চট্টগ্রামের উদ্যোগে গোপাষ্টমী তিথিতে নন্দনকানন শ্রীশ্রী গৌর নিতাই আশ্রমে অন্নকূট উৎসব ও ইস্কন প্রতিষ্ঠাতা আচার্য শ্রীল অভয়চরণাবিন্দ ভক্তিবেদান্ত স্বামী প্রভুপাদের শ্রীবিগ্রহ ও সিংহাসনের শুভ উদ্বোধন হয়েছে।

অন্নকূট মহোৎসবে নন্দকানন ইস্কন মন্দিরের অধ্যক্ষ প-িত গদাধর দাস ব্রহ্মচারী’র সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ সুবল সখা প্রেম দাস ব্রহ্মচারীর পৌরহিত্যে গোপাষ্টমী মাহাত্ম্য ও গিরিরাজের পূজা মহিমাসূচক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



আলোচনায় অংশ গ্রহন করেন নন্দনকানন ইস্কন মন্দিরের সহ সভাপতি অকিঞ্চন গৌর দাস ব্রহ্মচারী,সাধারণ সম্পাদক তারণ নিত্যানন্দ দাস ব্রহ্মচারী, যুগ্ম সম্পাদক মুকুন্দ ভক্তি দাস ব্রহ্মচারী, সাবেক কাউন্সিলর নীলু নাগ, অপূর্ব মনোহর দাস ব্রহ্মচারী, শেষরূপ দাস ব্রহ্মচারী, জগনানন্দ দাস ব্রহ্মচারী, রূপানুগ অনুপম দাস ব্রহ্মচারী প্রমুখ।



উৎসবে বক্তারা বলেন, শ্রীল প্রভুপাদ ৭০ বছর বয়সে ১৯৬৫ সালে প্রথম আমেরিকা পদাপর্ণ করে বৈদিক সংস্কৃতি প্রাচাত্য দেশে প্রচার করেন। শ্রীল প্রভুপাদ আমেরিকায় ১৯৬৬ সালে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) প্রতিষ্ঠা করেন। বারো বছরে সারা পৃথিবী ১৪ বার পরিভ্রমণ করে বিশ্বের প্রায় প্রতিটি দেশে ইসকন মন্দির ও প্রচারকেন্দ্র প্রতিষ্ঠা করে সারাবিশ্বে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের মহিমা প্রচারের নিমিত্তে ১০৮টি বড় মন্দির সহ বৈদিক গুরুকূল, ফার্ম কমিউনিটি প্রতিষ্ঠা করেন। ১৯৭৭ সালে শ্রীল প্রভুপাদ এই পবিত্র দিনে নিত্যধাম গমন করেন।



প্রতি বছর এ উৎসব আনন্দের বার্তা বয়ে আনলেও বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করায় অন্যরকম পরিবেশে সংক্ষিপ্ত আয়োজনে অন্নকুট মহোৎসব উদযাপিত হয়েছে। উৎসব উদযাপনকালে করোনা মোকাবিলায় ও সংক্রমণ বিস্তার রোধে মন্দিরের ভেতরে শারীরিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি পালন করা হয়। অনুষ্টানে সর্বস্তরের ভক্তদের মাস্ক ব্যবহার নিশ্চিত করা হয় সাবেক জামাল খান ওয়াডের কাউন্সিলন শৈবাল দাশ সুমনের সহযোগিতাই। দুপুর ১২টা ১ মিনিটে একযোগে এ প্রার্থনা অনুষ্ঠিত হয় । প্রার্থনা সভায় মহামারি করোনা ভাইরাস থেকে সারাবিশ্বের মানুষের মুক্তির জন্য গিরিরাজের কাছে বিশেষ প্রার্থনাও করা হয়।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD