শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৩৮ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
বিশেষজ্ঞসহ সকল সেবা সংস্থার মতামত এবং পরামর্শকে গুরুত্ব দিয়ে কাজ করবো : মেয়র রেজাউল করিম মালদ্বীপের মতো চট্টগ্রামেও পর্যটন শিল্পে নতুন মাত্রা যুক্ত হতে পারে প্রধানমন্ত্রীকে নিয়ে অপপ্রচার: দরকার আইনের প্রয়োগ ও নজরদারী বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত সিটি মেয়রের সাথে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সৌজন্য সাক্ষাৎ চট্টগ্রাম নগরীকে স্মার্ট সিটিতে রূপান্তর করা হবে : মেয়র রেজাউল করিম মুজিব আদর্শে বিশ্বাসীদের তিনটি করে গাছ লাগাতে বললেন প্রধানমন্ত্রী দেশজুড়ে আলোচনায় ঢাকা বোট ক্লাব যেন এখন ভূতের বাড়ি পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার নগরীতে ৩০ জুনের মধ্যে সরছে খালের বাঁধ: পলিথিন বন্ধে শুরু হবে অভিযান

নগরীতে বিএসটিআই’র অভিযান: ১৬ লাখ টাকা জরিমানা







চাটগাঁ সময়: লাইসেন্স না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি করায় মধুবন ব্রেড এন্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ১৪ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। এ ছাড়া পণ্যের মোড়কের কোনো নিবন্ধন সনদও ছিলনা প্রতিষ্ঠানটির। মাত্র ছয়টি লাইসেন্স নিয়ে চৌদ্দ ধরনের পণ্য তৈরি করে বাজারজাত করছিল তারা।



বুধবার (২ জুলাই) নগরের ইপিজেড ও মুরাদপুর এলাকায় র‌্যাব-৭ ও বিএসটিআই যৌভভাবে এ অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাদির শাহ। সঙ্গে ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর মো. ইয়াছিন, বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড অফিসার মো. শহীদুল ইসলাম ও পরিদর্শক মো. মুকুল মৃধা।

এদিকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি, রান্নার পাশে ওয়াশরুম, রান্না করা খাবার এবং কাঁচা খাবার একসঙ্গে রাখা ও ফার্মেন্টেড মিল্ক (দধি) পণ্যের বিএসটিআই লাইসেন্স না থাকায় নগরের ইপিজেড এলাকার পোর্ট ভিউ হোটেল এন্ড রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।



বিএসটিআই চট্টগ্রামের সহকারী পরিচালক মোস্তাক আহমেদ বলেন, লাইসেন্স না নিয়ে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করে খাদ্যপণ্য তৈরি, পণ্য মোড়কের নিবন্ধন সনদ না নেয়া ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন করায় মধুবনসহ দুই প্রতিষ্ঠানকে মোট ১৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি এ ধরণের অপরাধ পুনরায় না করার জন্য তাদেরকে সতর্ক করা হয়েছে।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD