সোমবার, ১৪ জুন ২০২১, ০২:৩৭ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
ঈদে ভারত থেকে পশু আসা ঠেকাতে শক্ত অবস্থান: স্থানীয় সরকারমন্ত্রী স্ত্রী-সন্তানসহ বন্ধুর মাথায় প্রকাশ্যে গুলি এএসআইয়ের ! ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি চসিকের ঘাটতি নিরুপন করে ভবিষ্যৎ কর্ম-পরিকল্পনা নেয়া হবে: মেয়র রেজাউল করিম পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা যেন সৃষ্টি না হয়: মেয়র রেজাউল করিম উপবৃত্তি ও অনুদান প্রাথমিকে ঝরে পড়া রোধ করবে : মেয়র রেজাউল করিম প্রধানমন্ত্রী গাইলেন ‘ওকি গাড়িয়াল ভাই… সঠিক স্বাস্থ্যবিধি নিশ্চিত করা আধুনিক নগরী রূপায়নে অপরিহার্য : মেয়র রেজাউল করিম একদিনে হোল্ডিং ট্যাক্সসহ দেড় কোটি টাকা বকেয়া আদায় করলো চসিক বাঁধ অপসারণ না করায় জলজটের দুর্ভোগ পোহাতে হয়েছে: মেয়র রেজাউল

চসিকের স্বাস্থ্য খাতের লুপ্ত সুনাম পুনরুদ্ধার করা হবে: সিটি মেয়র







নিজস্ব প্রতিবেদক: দুই সপ্তাহব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পইন কর্মসূচী আজ ০৫ জুন থেকে শুরু হলো। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীল মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী সদরঘাটস্থ মেমন মাতৃসদন হাসপাতালে শিশুদের ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্যে দিয়ে আজ শনিবার সকালে এই কর্মসূচীর উদ্বোধন করেন।



তিনি বলেন, মহানগরীর ৪১টি ওয়ার্ডের ১ হাজার ২শত ৮৮টি কেন্দ্রে সব মিলিয়ে ৫ লক্ষ ১০ হাজার ৩১ জন শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ৭৯ হাজার ৭শত ৬১ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ৪ লক্ষ ৩০ হাজার ২শত ৭০ জন।

উদ্বোধন শেষে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগের কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে মেমন মাতৃসদন হাসপাতালের সম্মেলন কক্ষে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, সাবেক মেয়র আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী সিটি কর্পোরেশনের চিকিৎসা সেবা খাতকে নগরবাসীর দ্বারপ্রান্তে পৌঁছে দিয়েছিলেন।

স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলোকে উচ্চমান সম্পন্ন করেছিলেন। এসব সেবা কেন্দ্রে উপকার ভোগীদের চাপ ছিল কিন্তু সেবা খাতের সেই সুনাম এখন আর নেই। তাই আমার প্রধান কর্তব্যকর্ম হচ্ছে চসিকের স্বাস্থ্য খাতের লুপ্ত সুনাম পুনঃরুদ্ধার করা। চিকিৎসকেরা তাদের দায়িত্ব-কর্তব্য নিষ্ঠার সাথে পালন করলে তাদের সমস্যাগুলো সুবিবেচনায় নেয়া হবে বলে তিনি জানান। তিনি দীর্ঘদিনের ঘাটতি লিফট এর ব্যবস্থা করা হলেও জেনারেটর সহ অন্যান্য চাহিদাও পূরণ করা হবে বলে আশ্বাস প্রদান করেন।



মেয়র আরো বলেন, চিকিৎসা সেবার ক্ষেত্রে বাণিজ্যিক ও ব্যবসায়িক গুরুত্বের চেয়ে মানবিক দিকটি অধিকতর গুরুত্বপূর্ণ। তাই এ বিষয়টি স্বাস্থ্য প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্টদের মাথায় রাখতে হবে। তিনি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে বলেন, করোনা মোকাবেলায় প্রথম ঢেউয়ে জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সম্মুখ যোদ্ধার ভূমিকা পালন করেছেন, অনেকে প্রাণও বিসর্জন দিয়েছেন। এই ভূমিকা দ্বিতীয় ঢেউ মোকাবেলায়ও পালন করতে আহ্বান জানান।



এ সময় আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মো. গিয়াসউদ্দীন, কাউন্সিলর আবদুস সালাম মাসুম, আতাউল্লাহ চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর নীলু নাগ, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কান্তি দাশ, ডা. মোহাম্মদ আলী, ডা. শাহীন পারভীন, নির্বাহী প্রকৌশলী ফরহাদুল আলম, রেজাউল বারী, মীর্জা ফজলুল কাদের, ডা. রুবেল প্রমুখ।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD