রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১০:০৯ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে খানাখন্দ: ভোগান্তিতে চালক ও যাত্রীরা







মো: আরিফুল ইসলাম,বিশেষ প্রতিনিধি: মহাসড়ক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সৃষ্ট গর্তের কারণে যান চলাচলে ধীরগতিতে ভোগান্তি পোহাতে হচ্ছে যানবাহন সমূহকে। নিম্নমানের বিটুমিন ব্যবহারের মাধ্যমে মহাসড়কের সংস্কার কাজের কারণেই এমনটা ঘটছে বলে জনসাধারনের অভিযোগ।



চট্টগ্রাম থেকে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার যেতে ১৫০ কিলোমিটার দীর্ঘ এই মহাসড়কের সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ অংশের বিভিন্ন এলাকায় অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন চালকরা। মহাসড়কে পাথর, বিটুমিন ও খোয়া উঠে গিয়ে সৃষ্ট ছোট-বড় গর্তের কারণে যান চলাচলে ধীরগতিসহ ভোগান্তি পোহাতে হচ্ছে ব্যস্ততম গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে চলাচলকারী যানবাহন ও মানুষদের।

 

সংস্কার কাজে পুরোনো খোয়া ও নিম্নমানের বিটুমিন ব্যবহার করার ফলেই সামান্য বৃষ্টিতে মহাসড়কের এসব অংশ দ্রুত নষ্ট হয়ে যায় বলে অভিযোগ স্থানীয়দের।

এছাড়াও অটো চালকরা জানান,আমাদের অটোগাড়ি প্রতিদিনই মেরামত করতে হয়। পেটের দায়ে বাধ্য হয়েই ভাঙ্গাচুরা রাস্তায় অটো চালাতে হচ্ছে।



দ্রুততম সময়ে ভালো মানের বিটুমিন সহ নির্মানসামগ্রী ব্যাবহার করে টেকসই ভাবে দেশের ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ এই মহাসড়কের সংস্কার কাজ চালানোর দাবী সাধারণ জনগণের।

এ বিষয়ে দোহাজারী সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন,বৃষ্টিতে মহাসড়কে বেশ কিছুতে এলাকায় গর্ত হয়েছে। ইতিমধ্যে বিভাগীয়ভাবে সড়ক মেরামতের জন্য সওজর তিনটি ট্রাক কাজ করছে।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD