রবিবার, ৩১ মে ২০২০, ১২:৪৬ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।


ঘনিষ্ঠ দৃশ্য থাকছে না টলিউডের ছবির শুটিংয়ে

ডেস্ক রিপোর্ট: চলমান লকডাউন পর্ব শেষে কলকাতার ফিল্ম ইন্ডাস্ট্রির শুটিংয়ে অনেক বড় পরিবর্তন আসতে চলেছে। যার ফলে ডিরেক্টরস অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়ার প্রস্তাবনার দিকে তাকিয়ে মাথায় হাত পড়ছে টলিউডের কিছু প্রযোজক, পরিচালক থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রীদের। এই প্রস্তাবনা অনুযায়ী কী কী নিয়ম বদলাবে টলিপাড়ার শুটিংয়ে?



সোশ্যাল ডিস্টেন্সিং অ্যান্ড হেলথ কশন রেগুলেশনের আওতায় ১৪টি নিয়ম রয়েছে সেখানে। আপাতত ঘনিষ্ঠ দৃশ্যের শুটিং এড়িয়ে যেতে হবে। শুটিং ফ্লোরে মাস্ক, গ্লাভস, জুতো পরতে হবে টেকনিশিয়ানদের। দুজন কুশলীর মধ্যে ৩ ফুটের দূরত্ব থাকতে হবে। নন-ফিকশন শোয়ে অ্যাঙ্কর আর প্রতিযোগীদের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য।

করোনামুক্ত হওয়ার আগে আউটডোর শুটিংয়ের অনুমতি দেয়া হবে না। কোনো প্রেগন্যান্ট শিল্পীকে নিয়ে শুটিং করা যাবে না। টেকনিশিয়ানদের বাড়ি থেকে খাবার নিয়ে আসতে হবে, যার মূল্য প্রযোজকদের তরফ থেকে দেয়া হবে।

শিল্পীদের সহযোগী বা ড্রাইভার শুটিং ফ্লোরে ঢুকতে পারবেন না। তাদের নিজেদের মেকআপ কিট ব্যবহার করতে হবে। শিল্পীদের কলটাইমও মেনে চলতে হবে। সকাল ৯টা থেকে রাত ৯টা বা সকাল ১০টা থেকে রাত ১০টা এমনই কোনও সময়সীমা নির্দিষ্ট করে চলবে শুটিং। টেকনিক্যাল ইউনিটের জন্যও ১৪টি নিয়ম মেনে চলার প্রস্তাব রয়েছে।



ভারতে আগামী ১৭ মে পর্যন্ত লকডাউন। কিন্তু জুন মাসে গ্রিন বা অরেঞ্জ জোনের স্টুডিও চত্বরে কাজ শুরু হতে পারে, এমন আশায় বাঁচছেন টলিপাড়ার অনেকে। কারণ করোনার প্রকোপে তাদের এপ্রিল-মে মাসে কোনো রোজগার হয়নি। যদিও কবে থেকে শুটিং শুরু হবে, তার কোনো নির্দেশ আপাতত সরকারের তরফ থেকে দেয়া হয়নি।

কিন্তু যেদিনই শুটিং শুরু হোক, ইউনিটে লোকসংখ্যা কমবে। ফলে কিছু আর্টিস্ট, মেকআপ আর্টিস্টের সহযোগীরা কাজ না থাকায় বিপদের মুখে পড়বেন। পাশাপাশি এমন নিয়ম মেনে সিনেমার শুটিং করা সম্ভব নয়। তাই টলিউডের কপালে চিন্তার ভাঁজ যে ক্রমশ চওড়া হচ্ছে, তা বলাই বাহুল্য।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...













Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


































© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD