মঙ্গলবার, ০৪ অগাস্ট ২০২০, ০২:১৬ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
শেখ হাসিনা প্রমাণ করেছে সঠিক নেতৃত্ব দিতে পারলে দুর্যোগ মোকাবেলা সম্ভব : তথ্যমন্ত্রী চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৯ জনের করোনা শনাক্ত কোরবানির পশু বর্জ্য অপসারণ ও চামড়া প্রক্রিয়াকরণে জেলা প্রশাসনের মনিটরিং রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ল ৫ বসতঘর থানচিবাসীকে মালিরাম ত্রিপুরার ঈদ ও আষাঢ়ী পূর্ণিমার শুভেচ্ছা শতভাগ উজাড় করে দিয়ে মানুষের সেবায় নিয়োজিত হোনঃ স্বাস্থ্যকর্মীদের রেজাউল করিম চৌধুরী সাউথ চট্টগ্রাম হসপিটালের এমডি পদ থেকে পদত্যাগ করলেন মো. ওমর ফারুক কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ২ লক্ষ টাকার চেক প্রদান করলো কোস্ট ট্রাস্ট থানচি উপজেলাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পরিচিত মুখ শৈসাচিং মারমা সিএমপির ১৫ নির্দেশনা ঈদ যাত্রায়

গোসলের পানিতে মিশান নিমপাতা







ডেস্ক রিপোর্ট: বর্ষার এই সময়ে স্বাভাবিক ভাবেই নানা রোখ দেখা দিতে পারে, সেইসঙ্গে রয়েছে করোনা সংক্রমণের ভয়। ঋণ বদলের এই সময়ে সর্দি, জ্বর, কাশি, নানারকম অ্যালার্জি সাধারণ অসুখ। প্রতিবছর এই সময়ে এমনটা স্বাভাবিক হলেও করোনাভাইরাসের কারণে এখন এসবই ভয়ের কারণ। তবে সর্দি, জ্বর কিংবা কাশি হলেই আতঙ্কিত হবেন না। বরং মেনে চলতে হবে সাবধানতা।

বর্তমান পরিস্থিতিতে আমাদের সুস্থ থাকা জরুরি। ঋতু পরিবর্তনের এই সময়ে আপনাকে সুস্থ থাকতে সাহায্য করতে পারে নিমপাতা। বহুকাল ধরে শরীর সুস্থ রাখতে অপরিহার্য ভূমিকা পালন করেছে এই নিমপাতা। ইন্ডিয়ান এক্সপ্রেস জানাচ্ছে গোসলের সময় নিমপাতা ব্যবহার করা কেন জরুরি-



যদিও আমাদের সমাজে নিমপাতা দিয়ে গোসলের রেয়াজ খুব পুরনো। এই গোসলে ত্বকের সমস্যা, চুলের সমস্যা, অ্যালার্জির প্রকোপ রুখতে নিমের জবাব নেই। সেই সঙ্গে সর্দি, কাশি, জ্বর প্রতিরোধী ভূমিকা তো আছেই।



মরঘণাতি করোনা ভাইরাস প্রতিরোধের সবচেয়ে কার্যকর উপায় হলো রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানো। নিমপাতা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, জ্বরজারি, ঠান্ডা লাগা সারায়। ভীষণ তেতো হওয়ায় অনেকে নিমপাতার রস খেতে পারেন না, তাই নিয়মিত নিমপাতা দেয়া পানিতে গোসল করা উচিত। বিশেষ করে এই গ্রীষ্ম থেকে বর্ষার সময়টাই নিমপাতা অপরিহার্য।



প্রথমেই গরম পানিতে নিমপাতা মেসাবেন না, গরম পানিতে মিনিট পাঁচেক নিমপাতা ফেলে সেই পানি ঠান্ডা করে গোসল করা যেতে পারে। এতে ত্বক ও চুলের প্রভূত উপকার হবে।



নিমপাতা অ্যান্টি ব্যাকট্রিয়াল, অ্যান্টি ফাঙ্গাল। খুশকি রুখতেও বিরাট ভূমিকা নেয় এটি। গরমকালে শরীরে যে র‌্যাশ বের হয়, তা দূর করতেও নিমপাতা কার্যকর।

পিম্পল, ব্ল্যাকহেডসের সমস্যা সমাধানে নিমপাতার জবাব নেই। বেশি আর্দ্র আবহাওয়ায় থাকেন যারা, তাদের প্রাত্যহিক জীবনে নিমপাতা ব্যবহার করা উচিত। চোখের অ্যালার্জি সারাতেও কার্যকরী নিমপাতা।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD