বুধবার, ২৫ মার্চ ২০২০, ০৯:১৬ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
সংস্পর্শহীন,প‌রিচ্ছন্ন থাকাই ক‌রোনা প্র‌তি‌রো‌ধের হা‌তিয়ার : রেজাউল ক‌রিম চৌধুরী করোনা প্রতিরোধে প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার পরামর্শ হাইকোর্টের আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আক্রান্ত আরও একজনের মৃত্যু খালেদা জিয়াকে আনতে বিএসএমএমইউ’তে ফখরুলসহ স্বজনরা অনির্দিষ্টকালের জন্য ট্রেন চলাচল বন্ধ দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬ করোনা সচেতনতায় যার যার অবস্থান থেকে এগিয়ে আসুন : রেজাউল করিম চৌধুরী ঘরে থাকুন, নিরাপদ থাকুন ঃ রেজাউল করিম চৌধুরী করোনা প্রতিরোধে স্যানিটাইজার তৈরি, বিতরণ ও সচেতনমূলক প্রচারণা অব্যাহত সুভাষ মল্লিক সবুজের

কোটিপতি-শিল্পপতিরা বাংলাদেশের প্রধান শত্রু!

চাটগাঁ সময় : ব্রিটিশ হচ্ছে শোষণকারী। এরা জমিদারনামক টাকার কল বসিয়েছিলো এই দেশেরই কিছু রাজাকাররূপী লোভী মানুষকে। যারা সাধারণ মানুষ থেকে খাজনা নামক সকল কিছুর থেকে ভাগ নিতো।

আর সেই টাকা ব্রিটিশদের দিত যা তারা নিজেদের দেশে পাচার করতো। ব্রিটিশরা না আমাদের দেশের নাগিরক না এ দেশে থাকতো?

এরা এই দেশের সম্পদ আর শোষণ করে ইতিহাসে ১ টাকায় ৮ মন চালকে এখন বর্তমানে ৫০ টাকায় ১ কেজি চালে রূপান্তরিত করে সাধারণ মানুষকে করে দিল আরো সাধারণ!


ঠিক তাদের মতই এই দেশে বর্তমানে কোটিপতি -শিল্পপতিরা হচ্ছে এক প্রকার ব্রিটিশ! এরা এদেশের নাগিরক হয়েও না দেশের খাদ্য খায় না এদেশে থাকে! এদের বেশিরভাগ পরিবারই বিদেশে স্বপরিবারে থাকে। তাই এরা সুস্বাস্থ্য ও অনেক আয়ুর অধিকারী।

কারণ বর্তমানে এই দেশের বেশিরভাগই খাদ্য ভেজাল! এই ভেজাল খাদ্য সেই কোটিপতি-শিল্পপতিরাই তৈরি করে! যা কোটিপতি- শিল্পপতিরা খায়না, ওরাতো সব বিদেশে থাকে বিদেশি খাবার খায়!

প্রাথমিক বিদ্যালয়, বস্তি কিংবা মফস্বল এলাকাতে কিছু ছোট ছোট দোকান আছে। এইসব দোকানে ১-২ টাকা থেকে শুরু করে ৫-১০ টাকায় অনেক প্যাকেটজাত খাবার পাওয়া যায়। এই খাবারগুলো খায় একদম নিম্ন আয়ের মানুষের সন্তানরা। এই খাবারগুলো অত্যান্ত নিম্নমানের। যা ঐ শিশুরা খেয়ে অনেক রোগে আক্রান্ত হচ্ছে। এইগুলাও কিন্তু বিএসটিআই অনুমোদিত(!) সেই কোটিপতি-শিল্পপতিদের তৈরি!

এরা এই দেশে ব্রিটিশদের মতো টাকার কল বসিয়ে সাধারণ মানুষকে শোষণ করে, ভেজাল খাদ্য বিক্রি করে, সেই টাকা বিদেশে পাচারও করে।
তাই আমার মতে কোটিপতি-শিল্পপতিরা বাংলাদেশের প্রধান শত্রু!!!


বর্তমান সরকার এই সাধারণ মানুষের দেশটাকে মধ্যমআয়ের দেশ করতে অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে বর্তমানে অনেক কিছুর দাম এখন সাধারণ মানুষের নাগালের বাহিরে। কেননা, বছর-বছর দেশে বাজেট হলেও সাধারণ মানুষের আয়-ই্নকামের কোন বাজেট হয় না।

এই দেশে প্রায় ৯০ শতাংশই সাধারণ বা পাবলিক চাকুরীজীবী। এদের না বাড়ে সরকারী স্কেলে বেতন না বাড়ে নাগরিক সুযোগ-সুবিধা। অত্যান্ত সীমিত বেতনে এরা চাকরী করে জীবনটাকেও আরো সীমিত করে ফেলেছে। কারণ, এরা সীমিত আয় দিয়ে ভেজাল খাদ্য খেয়ে প্রতিনিয়ত ধুঁকে ধুঁকে মরছে।

#বিঃদ্রঃ আমার আইডিতে যদি কোন কোটিপতি বা শিল্পপতি থেকে থাকেন তাহলে অনুগ্রহ করে চলে যান।

হ্যালো এআর চৌধুরী’র ফেইসবুক ওয়াল থেকে নেওয়া।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD