শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০, ১০:২৬ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
চট্টগ্রামে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৭৪ জন শাহাদাত এ কারবালা ন্যায় ও সত্যের পথে অবিচল থাকার শিক্ষা দেয় : রেজাউল করিম চৌধুরী লামায় ভূমি সংস্কার বোর্ড চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী কর্মস্থলে যোগদান করেছেন সিএমপির নতুন কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর হাছান মাহমুদ চৌধুরীর সুস্থতা কামনায় চকরিয়া সমিতির খতমে কুরআন ও দোয়া মাহফিল মানুষের জন্য যারা রাজনীতি করে তারা দু:সময়ে ঘরে বসে থাকতে পারে না : রেজাউল করিম চৌধুরী মেধাবী ছাত্র আসিফ সৌরভ বাঁচতে চায় : প্রয়োজন মানবিক সহায়তার পতেঙ্গাকে বহুমূখী অর্থনৈতিক হাব হিসেবে গড়তে হবে : রেজাউল করিম চৌধুরী নাইক্ষ্যংছড়ি ঘুমধুম ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইয়াবাসহ আটক যুব স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম জেলা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

কে এম ইসমাইল হোসেন: খাগড়াছড়ি জেলা যুব সমাজের অহংকার







আবদুল জলিল।খাগড়াছড়ি জেলা প্রতিনিধি:কাজী মোহাম্মদ ইসমাইল হোসেন। ছোটবেলা হতেই স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে লালন করে জনগণের সেবা তার মূল লক্ষ্য। স্কুলজীবন হতেই খুব পরোপকারী হিসেবে পরিচিত ও বন্ধুদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেন তিনি।

বাবা-মাও সর্বদা ভরসা দিতেন বিপদে আপদে সর্বদা মানুষের পাশে দাঁড়াবার।

একপর্যায়ে মানবসেবার পাশাপাশি রাজনীতিতে খুব জোড়ালো ভাবেই মননিবেশ করেন নিজেকে।




পার্বত্য শান্তি চুক্তির পর শরনার্থী প্রত্যাবাসনের সময় চুক্তি বিরোধী বাঙ্গালি সংগঠন গুলোর আন্দোলনের সময় তৎকালীন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহেদুল আলমের নির্দেশে তিনি চুক্তি বিরোধীদের বিরুদ্ধে মামলা মোকাদ্দমা নিয়ে ব্যস্ত হয়ে পরেন।

যার কারণে ২০০১ সালে বিএনপি-জামাত ক্ষমতায় আসার পর তাকে দীর্ঘ ৪/৫ মাস কারাভোগসহ অনেক মামলার আসামী হতে হয়েছিলো, এমনকি বিশেষ ক্ষমতা আইনে কারাগারে আটক থাকতে হয়েছিলো।

কারাগার থেকে জামিনে বের হওয়ার পর বিএনপি জামাতের সন্ত্রাসীদের দ্বারা দফায় দফায় বাসা বাড়িতে হামলা ও ভাংচুরের কারণে জীবন বাচাতে জাহেদুল আলমের সাথে খাগড়াছড়ি থেকে পালিয়ে চট্রগ্রাম আশ্রয় নেন।

এরই মধ্যে ২০০৩ সালে তার পিতা মৃত্যুবরণ করলেও পিতার দাফন করার সৌভাগ্য তার হয়নি। ২০০৫ সালের শেষের দিকে জাহেদুল আলম সহ বাকী সবার সাথে খাগড়াছড়িতে আসলেও সর্বদা পালিয়ে বেড়াতে হয়েছে।




১/১১ পর তৎকালীন সরকারের দ্বারা আওয়ামীলীগের অনেক নেতাকর্মী ষড়যন্ত্রের শিকার হয়ে কেউ পালিয়ে বেড়িয়েছে কেউবা কারাভোগ করেছে।২০০৯ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর ২০১২ সালে জেলা আওয়ামীলীগ ও জেলা যুবলীগের নেতৃবৃন্দ কে.এম ইসমাইল হোসেনকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনোনীত করেন।

এর পূর্বে তিনি ৯ বৎসর জেলা যুবলীগের সদস্য ছিলেন।তিনি জেলা যুবলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রাপ্ত হয়ে সকলের সহযোগীতায় সকল উপজেলা যুবলীগের সম্মেলন সম্পন্ন করেন।

দায়িত্ব পালনের ক্ষেত্রে কখনো মূলশ্রুত দ্বারার বাইরে রাজনৈতিক কর্মকান্ডে নিজেকে জড়িত করেননি, এমনকি তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করে আসলেও নিজেকে কখনো চাঁদাবাজি, টেন্ডারবাজি,অনৈতিক কর্মকান্ডে জড়িত করেননি।

জেলার সকল উপজেলায় তিনি যুবলীগের নেতাকর্মীদের মাঝে ভদ্র,নম্র,আদর্শবান যুবনেতা হিসাবে পরিচিত।যার আচার আচরণ,ভদ্রতা,নম্রতা ও সম্মানীয়দের যথাযথ সম্মান প্রদর্শনের কারণে আওয়ামীলীগের সকল নেতাই তাকে স্নেহ করেন।




চাটগাঁ সময় খাগড়াছড়ি জেলা প্রতিনিধি আবদুল জলিল’র সাথে একান্ত সাক্ষাৎকারে এসব কথা তুলে ধরেন তিনি।

তিনি আরো বলেন “যুবলীগ হলো যুবসমাজের মাথা। বর্তমান সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবসমাজকে আরো জোড়ালোভাবে এগিয়ে আসতে হবে। তাছাড়া ২৯৮ নং খাগড়াছড়ি আসনে টানা ২বার নির্বাচিত সাংসদ ও শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরার অতুলনীয় উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে আমাদের আরও সক্রিয় হতে হবে। তিনি নেতা-কর্মী ও সাধারণ জনগণকে সর্বদাই মূল্যায়ন ও সহযোগিতা করে আসছেন। আমি সর্বদাই উনাকে এবং আমার নেতা-কর্মীদের শ্রদ্ধা করি ও ভালোবাসি। ” নেতা-কর্মীর ভালোবাসাই আমার বেচেঁ থাকার অনুপ্রেরণা”

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের প্রবীণ এক নেতা বলেন “কে.এম ইসমাইল হোসেন আমাদের খাগড়াছড়ি জেলা যুবসমাজের অহংকার”

তৃনমূল ও বিভিন্ন উপজেলা যুবলীগের নেতা-কর্মীগনের প্রত্যাশা আগামী জেলা যুবলীগের সম্মলনে কে.এম ইসমাইল হোসেনকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হলে খাগড়াছড়ি জেলা যুবলীগ আরো গতিশীল ও সুসংগঠিত হওয়ার পাশাপাশি ২৯৮ নং খাগড়াছড়ি আসনের সাংসদ বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরার রাজনৈতিক হাত আরোও শক্তিশালী হবে।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD