শুক্রবার, ৩১ জুলাই ২০২০, ০৬:১৭ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।
সংবাদ শিরোনাম :
শতভাগ উজাড় করে দিয়ে মানুষের সেবায় নিয়োজিত হোনঃ স্বাস্থ্যকর্মীদের রেজাউল করিম চৌধুরী সাউথ চট্টগ্রাম হসপিটালের এমডি পদ থেকে পদত্যাগ করলেন মো. ওমর ফারুক কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ২ লক্ষ টাকার চেক প্রদান করলো কোস্ট ট্রাস্ট থানচি উপজেলাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পরিচিত মুখ শৈসাচিং মারমা সিএমপির ১৫ নির্দেশনা ঈদ যাত্রায় লাইফ সাপোর্টে চবি উপাচার্যের স্বামী লামার আজিজনগরে ১২০ লিটার মদ সহ ৩ জন আটক দুর্গম রেমাক্রীতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার নগরীতে বিনা নোটিশে প্রবীণ মু্ক্তিযোদ্ধার ব্যক্তি মালিকানাধীন স্থাপনা ভাঙচুর করলো চসিক কুতুবদিয়ায় চোলাই মদসহ এক নারী আটক

করোনা চিকিৎসায় চট্টগ্রাম বন্দর পাশে থাকবে : নৌ প্রতিমন্ত্রী







চাটগাঁ সময়: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, চট্টগ্রাম বন্দর বাংলাদেশের লাইফ লাইন। চট্টগ্রামের মানুষের প্রতি আমাদের দায়বদ্ধতা আছে। কোভিড-১৯ চিকিৎসায়ও সামাজিক দায়বদ্ধতা থেকে চট্টগ্রামবাসীর পাশে থাকবে চট্টগ্রাম বন্দর।

বুধবার (১ জুলাই) বন্দর হাসপাতালের ৬০ শয্যার করোনা ওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধনে তিনি এ কথা বলেন। একইসঙ্গে হাসপাতালের নবনির্মিত ভবনও উদ্বোধন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী।



খালিদ মাহমুদ চৌধুরী বলেন, করোনাকালে চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রম একমুহূর্তের জন্যও বন্ধ হয়নি। পৃথিবীর কোনো দেশ প্রস্তুত ছিলো না কোভিড-১৯ এর জন্য। উন্নত দেশেও স্বাস্থ্যসেবা থমকে গেছে। বাংলাদেশের মানুষের সাহসিকতা ও সরকারের সাহসী ব্যবস্থাপনা ছিলো। কোভিড-১৯ আমাদের অর্থনীতিতে যে ধাক্কা দিয়েছে তা কাটিয়ে এগিয়ে যেতে চেষ্টা চলছে।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ১০ বছরে মধ্যে চট্টগ্রাম বন্দর বিশ্বের সেরা ১০০ কনটেইনার হ্যান্ডলিংকারী বন্দরের তালিকায় ৬৪ তম অবস্থানে এসেছে। আমরা এ অবস্থান থেকে আরও উন্নত হতে চাই। আমাদের লক্ষ্য ৩০ থেকে ৫০ তম অবস্থানের মধ্যে চলে আসতে। চট্টগ্রাম বন্দরের আওতায় মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর, বে টার্মিনাল, পিসিটিসহ অনেক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। তাই বন্দরের জন্য শুধু উদ্ধারকারী জাহাজ নয়, হেলিকপ্টার কেনারও পরিকল্পনা রয়েছে।



বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, তদন্ত কমিটি নির্দিষ্ট সময়ে প্রতিবেদন জমা দেবে। আর দোষীদের আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।



চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এসএম আবুল কালাম আজাদ বলেন, বন্দরে হাজারো লোকের আনাগোনা। জীবনের ঝুঁকি নিয়ে বন্দরের লোকজন স্বাস্থ্যবিধি মেনে কাজ করেছেন। কিছু সহকর্মী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। কিছু সমকর্মী আইসোলেশনে রয়েছেন। এতকিছুর মধ্যে অর্থনীতির চাকা সচল রেখেছেন বন্দরে কর্মরত প্রত্যেকটা সদস্য। একমুহূর্তও বন্ধ ছিল না অপারেশন কাজ। স্টেক হোল্ডাররা সহযোগিতা করেছেন। দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি, বিন্দু পরিমাণ পিছপা হবো না লক্ষ্য থেকে।



তিনি বলেন, বন্দর হাসপাতালে করোনা ওয়ার্ড চালুর প্রায় ৬০ হাজার মানুষের চাপ কমবে চট্টগ্রামের দুইটি সরকারি হাসপাতালের ওপর থেকে। বন্দরের প্রায় ৭ হাজার কর্মকর্তা-কর্মচারি, তাদের পোষ্য ও নির্ভরশীল প্রায় ২০ হাজার এবং অবসরপ্রাপ্ত প্রায় ৩ হাজার কর্মকর্তা, কর্মচারিসহ সবমিলিয়ে প্রায় ৬০ হাজার মানুষ বন্দর হাসপাতালের চিকিৎসা সেবা পাবেন।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম, পরিচালক (পরিবহন) এনামুল করিম, বন্দর সচিব মো. ওমর ফারুক, প্রধান চিকিৎসা কর্মকর্তাসহ বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...
















Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *
















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD