বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৮:০৬ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।

একদিনের ডিসি প্রাথমিকের শিক্ষার্থী

ডেস্ক রিপোর্ট: আন্তর্জাতিক নারী দিবস আজ। নারীর সংগ্রামী জীবনের সাফল্যকে তুলে ধরা এবং তাদের ক্ষমতায়নকে আরও অগ্রবর্তী করা, নারী দিবস উদযাপনে এই দুই মূল প্রতিশ্রুতি থাকেই। বছরের এই একটি দিনের জন্য অনেকদিন ধরেই প্রস্তুতি চলে। তবে নারীকে সম্মান জানানোর জন্য একটি দিনই যথেষ্ট নয়, এই সচেতনতা কিছুটা হলেও জাগ্রত হয়েছে। তেমনই সচেতন এক ব্যক্তি ভারতের বুলদানার জেলা প্রশাসক।



আন্তর্জাতিক নারী দিবসের অনেকটা আগে তিনি ভেবে ফেলেছেন মৌলিক ভাবনা। তার ভাবনা সফল করেছে পুনম দেশমুখ নামে প্রাথমিকের এক শিক্ষার্থী। একদিনের জন্য তাকেই নিজের চেয়ার ছেড়ে দিয়েছেন জেলা প্রশাসক।

মহারাষ্ট্রের বুলদানার জেলা প্রশাসক সুমন রাওয়াত চন্দ্র। নারী দিবসকে কীভাবে অনন্য আলোয় আলোকিত করা যায়, সে ভাবনায় ছিলেন তিনি। তার ধারণা, আগামীতে সমাজের অন্যতম শক্তি হিসেবে যে নারীরা উঠে আসবে, তাদের মধ্যে দিয়েই উদযাপিত হোক নারী আজকের দিন।



নিজের জেলার কয়েকজন স্কুলছাত্রীকে ডেকে পাঠান তিনি। এরপর তাদের মধ্য থেকে ভাবি জেলা প্রশাসক হিসেবে একজনকে বেছে নেয়ার সিদ্ধান্ত নেন। জেলা পরিষদের স্কুলছাত্রী পুনম দেশমুখ অত্যন্ত বুদ্ধিমতী। তাকেই মনে ধরে গেল জেলা শাসকের। একটি দিনের জন্য পুনমকে নিজের চেয়ার ছেড়ে দেন জেলা প্রশাসক সুমন। আর পুনমও দিব্যি দিনভর কাজ সামলে দিল। তাকে অবশ্য সাহায্য করার জন্য কাছে ছিলেন সুমন। আর নারী শক্তির উত্থানের প্রতীক হিসেবে তিনি যাকে বেছে নেন, সেই পুনমের দক্ষতা দেখেও অবাক হয়েছেন তিনি।



এই একদিনের জেলা প্রশাসককে নিয়ে বর্তমান জেলা প্রশাসক ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা মাত্রই তা ভাইরাল হয়ে যায়। ছবির নিচে আবার ক্যাপশন দিয়ে সুমন রাওয়াত লিখেছেন, ‘আজকের জেলাশাসক জেলা পরিষদের মেধাদীপ্ত ছাত্রী পুনম দেশমুখ। এভাবেই আরও অনেক ছাত্রীই আগামী দিনের জেলা শাসক হিসেবে।’

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD