শনিবার, ৩০ মে ২০২০, ১২:০৬ অপরাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।


আমি এবং ফেসবুক : মোঃ নজরুল করিম চৌধুরী

চাটগাঁ সময় : ফেসবুক মনের আয়না। কে কেমন বুঝা যায়, নিজেকে লুকানো যায় না! ফেসবুক এক ধরনের সামাজিক আন্দোলন। ফেসবুকে অন্যায়ের প্রতিবাদ করা যায়। নিজের ভাব প্রকাশ করা যায়। ফেসবুকে সাধারনত মেয়েদের কাছেই ফ্রেন্ড রিকোয়েষ্ট বেশী আসে।যদি সে মেয়ে সেলিব্রেটি টাইপ কেউ হয় বা সুন্দর দেখতে হয় তাহলে তো কথায় নেই!



একটি ভাল লেখা যত না পঠিত হয় বা লাইক-কমেন্ট থাকে, তার চেয়ে একটি সুন্দর ছবিতে কয়েক গুন বেশি লাইক-কমেন্ট থাকে। এর কারন হচ্ছে একটি লেখা মন দিয়ে পাঠ করার ধর্য্যে বা সময় আমাদের নেই। আবার লেখা পাঠ যোগ্য না হলে সবাই পড়তে চাই না। ভালোলাগা ব্যাপারটা থাকতে হবে।

আরো পড়ুন : নগরীর ৪১ ওয়ার্ডে রেজাউল করিম চৌধুরীর নিজ উদ্দ্যেগে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত

সোশ্যাল মিডিয়া একটি ভার্চুয়াল জগত হলেও সব সময় তা আর ভার্চুয়াল থাকে না- একটা কমেন্ট, একটা লাইক, একটা শেয়ারিং এক একটা অসাধারণ ফিলিংস,, কখনো যাকে দেখিনি- হয়তো কোন দিন দেখবো না- চিনি না-এমন মানুষ একদিন বন্ধু হয়ে যায়,আস্তে আস্তে ভালোবাসার মানুষ হয়ে যায়, ভাবতেই কেমন আনন্দ লাগে।



ভালোবাসা মানে পাওয়ার আকাঙ্কা না,স্বার্থপরতা না। ভালোবাসা হচ্ছে একটা অনুভব, একটা শক্তি, ভালোবাসা বিনিময় চায় না,কোন কিছু পাবেন এই আশা করে ভালবাসবেন না। হৃদয়ের গভীর থেকে উঠে আসবে ভালবাসার স্পন্দন। ভালবাসা চিরন্তন, ভালোবাসার মৃত্যু নেই। ফেসবুকে আপনি আপনার বন্ধুদের আশ্বস্ত করুন যে আপনি বিশ্বস্ত, নির্ভরশীল, প্যাশো নেট, আপনার মনে কোন শটামি নেই।

আরো পড়ুন: রেজাউল করিম চৌধুরীর পক্ষ থেকে বিভিন্ন এলাকায় সুরক্ষা সামগ্রী প্রদান অব্যাহত

ফেসবুক বন্ধুদের সাথে ভালোবাসার অভিনয় করবেন না কারন আলগা ভালবাসা শেষ পর্যন্ত কিছুই দেবে না। আবার নিজেকে সেলিব্রেটি মনে করে ফেসবুকের ভালবাসার বন্ধুগুলোকে উপেক্ষা করবেন না। হ্যাঁ, এই কথাও শিকার করি ফেসবুক কখনো কখনো যন্ত্রণাদায়ক। আমার জীবনেও অনেক যন্ত্রনার অভিজ্ঞতা আছে যেমন ইনবক্সে প্রতিদিন জমা হয় ম্যাসেজ- বিভিন্ন ভিডিও- প্রেমের আহবান- চাকুরি চাওয়া সবই আছে।



আবার অনেক অনেক সুন্দর সুন্দর ঘটনাও আছে। ফেসবুকে খুব সহজে নিজেকে প্রচার করা যায়- আমার মনে হয় ফেসবুক একটা নেশা যারা ফেসবুক থেকে দূরে আছেন তারাই মহামানব। ফেসবুক এমন একটি Platform যেখানে ছোট-বড়,উচু-নিচু,ধনী-গরিব,সচিব-কেরানী,চেনা-অচেনার কোন বিভেদ নেই। যেন মনে হয় সকলে এক আত্মা-এক প্রাণ।

ভালো থাকুন সকলে। আল্লাহর দরবাবে প্রার্থনা আল্লাহ যেন আমার সব ফেসবুক বন্ধুদের করোনা ভাইরাস থেকে রক্ষা করে।

লেখক : যুগ্ম-সম্পাদক, চাটগাঁ সময়।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...













Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


































© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD