শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ১০:৪১ পূর্বাহ্ন

নিয়োগ বিজ্ঞপ্তি:
চাটগাঁ সময় পত্রিকায় চট্টগ্রাম মহানগর সহ বিভাগের আওতাধীন সকল জেলা, উপজেলা এবং কলেজ / বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নিয়োগ চলছে । যোগাযোগ : ০১৯৬৫-৬৫২৭৯৬ ।

আমিরাতে ভাষা শহীদদের স্মরণে রক্তদান

বিশেষ প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বিভিন্ন আয়োজনের এবং রক্তদানের মধ্য ২১শে ফেব্রুয়ারী শহীদ দিবস পালন করেন ফেইসবুক ভি‌ত্তিক গ্রুপ এসএসসি ২০০২ এবং এইচএসসি ২০০৪ বাংলাদেশ।

প্রায় ৪০,০০০ হাজার সদস্যের গ্রুপটি দেশে বিদেশে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত। এই ব্যাচ এরই মধ্যে গড়ে তুলেছে ০২-০৪ ব্লাড ব্যাংক, যার কার্যক্রম চলছে দেশের প্রায় সকল জেলায়।



সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত উক্ত গ্রুপের উদ্যমী বন্ধুরা বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল করার লক্ষ্যে, বরাবরের মতো এবারও উদ্যোগ নিয়েছে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, একুশের চিত্রাংকন, গান ও কবিতা আবৃত্তির প্রতিযোগীতা। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

আবুধাবি-বাংলাদেশ দূতাবাস সংলগ্ন বাংলাদেশ সমিতির কার্যালয়ে। নূর জাহেদের সভাপতিত্বে ও মোস্তাফিজ রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে ০২-০৪ বাংলাদেশের কার্যক্রম ও লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরেন ইয়াসিন আরাফাত সোহাগ। চিত্রাঙ্কন প্রতিযোগিতার দায়িত্বে ছিলেন মুনিরা,নজরুল ও হাসান নূর এবং গান, কবিতা আর আবৃত্তির বিচারকের দায়িত্ব পালন করেন তৌফিক, মুনির ও শাখাওয়াত।

এ রক্তদান কর্মসূচি ব্যাপক সাড়া ফেলেছে। এ যেন রক্তের দামে অর্জিত বাংলা ভাষার শহিদের প্রতি সম্মান জানাতে মানুষের জন্য রক্ত দানের এক অনন্য অনুভূতি। গ্রুপের সদস্য ছাড়াও অনেকেই এই আয়োজনে সাড়া দিয়ে রক্ত দিয়েছেন। আবুধাবি ব্লাড ব্যাংক টিম এবি পজেটিভ এবং বি পজেটিভ ব্লাড সংগ্রহ না করলেও সর্বমোট ৪২ জন রক্তদান করেন।



কবিতা আবৃতি ও একুশের চিত্রাংকনের মাধ্যমে মাতৃভাষার জন্য বাঙালিদের সেই মহান আত্মত্যাগ আর অশ্রুভেজা সে বীরত্বগাথা হৃদয়ে ধারণ করে শিশুদের তুলিতে ফুটে উঠে মহান ভাষা আন্দোলনের প্রতিচ্ছবি। কবিতা, গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৫৬ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। তার মধ্যে চিত্রাঙ্কনে ৬ জন, গানে ৩ জন ও কবিতায় ৩ জনকে পুরস্কিত করা হয় এবং অংশগ্রহণকারী সকলের জন্য শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
অনুষ্ঠানটির আয়োজনে মেডিকেল পার্টনার ছিলো আবুধাবি ব্লাড ব্যাংক ও সহযোগিতায় ছিল মেডিক্লিনিক মিডল ইস্ট।

নূর জাহেদ বলেন, এই দিনটি ছিল আমাদের বেদনার অশ্রূসিক্ত, আবার এই দিনটি আমাদের গৌরবের আনন্দের, আর এই উৎসব মুখর চিত্রটি ফুটে উঠেছিল পুরো অনুষ্ঠান জুড়ে বাংলাভাষী শিশু কিশোর সহ সকলের স্বতঃস্পুর্ত অংশগ্রহণে, এযেন মরুর বুকে একটুকরো বাংলাদেশ।



অনুষ্ঠানের সুন্দর বাস্তবায়নে সার্বিক সহযোগিতায় ০২০৪ গ্রুপের বন্ধুদের মধ্যে যারা অক্লান্ত শ্রম দিয়েছে তারা হলো, ওমর ফারুক, মোঃ ইলিয়াস, মোঃ মনির, শাহেদ চৌধুরী, দিল মোহাম্মদ মামুন, হেলাল উদ্দিন ও রানা। এছাড়াও ০২০৪ গ্রুপের সকল বন্ধুদের পারষ্পরিক সহযোগিতায় অনুষ্ঠানটি সুন্দর ও সুচারুভাবে বাস্তবায়িত হয়েছে।

ব্যাতিক্রমী এই অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ডাক্তার আজুজা, মোহাম্মদ হাজী ইউনুস, দিদার আলম তালুকদার প্রমুখ। আর্থিক সহযোগিতায় পাশে ছিলেন সংযুক্ত আরব-আমিরাতের বিশিষ্ট ব্যবসায়ী মোঃ সাইফুল ইসলাম।

সংবাদটি আপনার ফেসবুকে শেয়ার করুন...





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



















© All rights reserved © 2019 Chatga Somoy
Design & Developed BY N Host BD